মাটিরাঙ্গায় পাহাড় কাটার দায়ে ভ্রাম্যমান আদালতে ৭ ব্যাক্তির বিভিন্ন মেয়াদে সাজা

09.10

মাটিরাঙ্গা সংবাদদাতা :

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অবৈধভাবে পাহাড় কাটার দায়ে ৭ ব্যাক্তিকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো: মনিরুজ্জামান বকাউল।

রেবাবার বিকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল মাটিরাঙ্গার তবলছড়িতে অবৈধভাবে পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনাকালে ইমারত নির্মাণ অধ্যাদেশ অইন ১৯৫২ এর ৩ (গ) ও (ঘ) ধারা মোতাবেক পাহাড়ের মালিক তবলছড়ি মক্তবপাড়ার বাসিন্দা মো: ইয়াছিনের ছেলে মো: ইছহাক (৩০)-কে ছয়মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

একই আইনে পাহাড় কাটা কাজে নিয়োজিত শ্রমিক মো: জয়নাল আবেদীন, মো: বাহার মিয়া (৬০), আবদুল মান্নান (৪৫), মো: আমির হোসেন (৩৫), ফয়েজ আহাম্মদ (৬০) ও মো: আবুল কাশেম (২৭)কে এক মাসের করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল।

এসময় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সুশীল সমাজের সহযোগিতা কামনা করে বলেন, মাটিরাঙ্গার বিভিন্ন স্থানে যেভাবে পাহাড় কাটা চলছে তাতে এখানকার পরিবেশ ধ্বংস হচ্ছে। পর্যায়ক্রমে বিভিন্ন এলাকায় পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

অভিযান পরিচালনাকালে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাইন উদ্দিন খান, এসআই কাজী মাহফুজ হাসান সিদ্দিক উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সম্প্রতি বিভিন্ন জাতীয়, স্থানীয় ও অনলাইন গনমাধ্যমে তবলছড়িতে পাহাড় কাটার সচিত্র সংবাদ প্রকাশিত হলে টনক নড়ে স্থানীয় প্রশাসনের। ফলে পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান শুরু করে মাটিরাঙ্গার স্থানীয় প্রশাসন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন