মাটিরাঙ্গায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

“জনগণের ক্ষমতায়ন, জাতির উন্নয়ন” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। দিবসটি  উপলক্ষ্যে সোমবার সকাল ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মাঠে শেষ হয়।

পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটল মনি চাকমা।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার  বিএম মশিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

পরিবার পরিকল্পনা সীমিত সন্তান নিতে সাহায্য করে উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার  বিএম মশিউর রহমান বলেন, মাতৃ ও শিশু মৃত্যর হার হ্রাস করে মা ও শিশুসহ পরিবারের সকল সদস্যের স্বাস্থ্যের উন্নয়ন ঘটায়। জাতির উন্নয়ন ও জনগণের ক্ষমতায়নে পরিবার পরিকল্পনার গুরুত্ব অনস্বীকার্য বলেও মন্তব্য করেন তিনি।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা বড়ুয়া, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় এিপুরা, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম,  মাটিরাঙ্গা প্রেসক্লাবের সহ সভাপতি মো. জসিম উদ্দিন জয়নালসহ বিভিন্ন  শ্রেণী-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে পরিবার পরিকল্পনায় অবদান রাখায় বিভিন্ন ইউনিয়নে কর্মরত শ্রেষ্ঠ পরিবার পরির্দশিকাদের মাঝে ক্রেস্ট বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার  বিএম মশিউর রহমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন