মাটিরাঙ্গায় মাস্ক না পরায় গুনতে হচ্ছে জরিমানা

fec-image

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে মাস্ক না পরে রাস্তায় বেরিয়ে জরিমানা গুনতে হচ্ছে অনেককে। সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি বিধিনিষেধ আরোপ করার পর থেকেই মাটিরাঙ্গার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। কোন অজুহাত দেখালেও পার পাওয়া যাচ্ছে না ভ্রাম্যমান আদালত থেকে।

সরকারি নির্দেশনা মতে মাস্ক না পরায় খাগড়াছড়ি মাটিরাঙ্গা বাজারে ও আশপাশের এলাকায় পৃথক পৃথক অভিযানে ১৭ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বুধবার (২ জানুয়ারি) বিকালের দিকে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এ অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃলা দেব এবং মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরোজা হাবিব শাপলা।

অভিযান পরিচালনাকালে মাস্ক পরিধান না করায় অটো-চালক, মোটরসাইকেল চালক, পথচারীসহ ১০ জনকে জরিমানা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃলা দেব।

অন্যদিকে হেলমেট পরিধান না করায় তিনজন মোটর সাইকেল চালককে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২(ক) ধারায় এবং মাস্ক পরিধান না করায় চারজন পথচারী, সিএনজি চালক ও অটো-চালককে জরিমানা করেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরোজা হাবিব শাপলা।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃলা দেব বলেন, করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রকোপ যেমন বাড়ছে মানুষের মাঝেও মাস্ক না পরার প্রবণতা বাড়ছে। তাই সরকারি নির্দেশনা বাস্তবায়নে অভিযান পরিচালনা করা হয়েছে। জনগণকে কারোনা ভইরাস মোকাবেলায় আরও সচেতন ও দায়িত্বশীল ভূমিকা রাখার এবং সরকারি বিধি-নিষেধ মেনে চলার আহ্বান জানিয়ে তৃলা দেব বলেন, এ অভিযান চলমান থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন