মাটিরাঙ্গায় মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

02.07.2014_Fishary DAY News Pic

মাটিরাঙ্গা সংবাদদাতা :

‘অন্ন, বস্ত্র, বাসস্থান – মাছ চাষে সমাধান’ এ শ্লোগাকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্যদিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সপ্তাহব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে বুধবার সকালে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে পরিষদ মাঠে এসে শেষ হয়।

উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সপ্তাহব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু বলেন, প্রতিবছর দেশে নতুন করে ৬ লাখ মানুষের কর্মসংস্থান হয় মৎস্য সেক্টরে। ৫০ হাজার কোটি টাকা আয় হয় এই খাত থেকে। তিনি মৎস্য চাষে সকলকে উদ্যোগী হওয়ার আহবান জানিয়ে বলেন, মৎস্য চাষ স্বাবলম্ভি হওয়ার পথকে সুগম করে। মৎস্যচাষ করে ইতিমধ্যে অনেকেই সাফল্য অর্জন করেছে। যুব সমাজকে সে সকল সফলদের পথ অনুসরনের আহবান জানান তিনি।

মাটিরাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা সুদৃষ্টি চাকমা স্বাগত বক্তব্যে বলেন, অতীতের যেকোন সময়ের চেয়ে এ উপজেলায় অধিকহারে মাছ চাষ হচ্ছে। এখানে মৎস্য চাষ ও মাছ উৎপাদনের পরিমাণ গেল বছরকে ছাপিয়ে যাবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম। অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন মৎস্য চাষী আমান উল্যাহ ভুইয়া, মাটিরাঙ্গা প্রেস ক্লাব‘র সদস্য অন্তর মাহমুদ, মৎস্যজীবি লীগের নেতা মো: জাহাঙ্গীর আলম ও সরকার হবিউল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ মাৎস্য চাষী হিসেবে বাবু মার্মা, মো: নাছির উদ্দিন এবং পোনা উৎপাদনকারী হিসেবে মো: ইদ্রিস মেম্বারকে পুরস্কৃত করা হয়। এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু অন্যান্যদের সাথে নিয়ে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন