রামুতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

 00112131221

উপজেলা প্রতিনিধি, রামু :

‘অন্ন বস্ত্র বাসস্থান, মাছ চাষে সমাধান’ প্রতিপাদ্য নিয়ে কক্সবাজারের রামুতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বুধবার পালিত হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৪। মৎস্য অধিদপ্তর রামু এসব কর্মসূচির আয়োজন করে। এ উপলক্ষে সকাল ১০টার দিকে স্থানীয় উপজেলা পরিষদ চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি রামুর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর উপজেলা পরিষদে চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

আলোচনা সভায় সভাপতিত্ব  করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদ হোসেন। প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আহমেদুল হক চৌধুরী এম এ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মৎস্যবীদ মোঃ মশিউর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা শওকত হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম মোহাম্মদ ইউসুফ, যুব  উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর আলম চৌধুরী, বাংলাদেশ মানবাধিকার কমিশন রামু উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুরেশ বড়ুয়া বাঙ্গালি, মৎস্য চাষি দিদারুল আলম প্রমূখ। 

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘মাছ চাষ দেশের জন্য সমৃদ্ধ বয়ে আনে। মাছ চাষ করে মানুষ হতে পারে স্বাবলম্বী। তাই  কার্যক্রমকে কাগজে কলমে সীমাবদ্ধ না রেখে উপজেলার ১১টি ইউনিয়নে মাঠ পর্যায়ে জেলে, মৎস্য চাষী ও পুকুর মালিকদেরকে উদ্ভুদ্ধ করতে কার্যক্রমকে আরও সম্প্রসারিত আহবান জানান। আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন