রাঙামাটিতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান জোরদারের আহ্বান জেলা পরিষদ চেয়ারম্যানের

DDCC Meeting Pic 26-06-16-01 copy

নিজস্ব প্রতিনিধি:

অবৈধ দখলদারদের উচ্ছেদ ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান আরো জোরদার করার জন্য জেলা ও পুলিশ প্রশাসনকে আহ্বান জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, এ জেলায় অবৈধ দখলের কারণে দিন দিন সরকারি জায়গা বেদখল হয়ে যাচ্ছে। অন্যদিকে জেলায় মাদকসেবী ও ব্যবসায়ীদের দৌরাত্ব ব্যাপকহারে বেড়ে যাচ্ছে। কঠোর হস্তে এদের দমন করতে হবে। তিনি বলেন, জেলার সার্বিক উন্নয়ন ও জনগণের কল্যাণে আগামীতে উপজেলা পরিষদ ও পার্বত্য জেলা পরিষদ সমন্বয় করে কাজ করবে। এতে করে কাজের গতি যেমন বাড়বে তেমনি জনগণও উপকৃত হবে। রোববার সকালে রাঙামাটি পর্যটন কমপ্লেক্স এর সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এ কথা বলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পুলিশ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মো. সোহেল পারভেজ, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম চৌধুরী, বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান শুভ মঙ্গঁল চাকমা, লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেনসহ জেলার বিভিন্ন বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার বলেন, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে টহল বাড়ানোর পাশাপাশি বিভিন্ন অভিযান পরিচালনা করা হচ্ছে। তিনি বলেন, গত ২৫ জুন রাতে একটি চোর চক্রকে আটক করা হয়েছে এবং তাদের কাছ থেকে ল্যাপটপ, ডেক্সটপ কম্পিউটারসহ বিভিন্ন দামি মালামাল জব্দ করা হয়েছে। এছাড়া মোটর সাইকেল চোর চক্রের আরো অন্যান্য সদস্যদের ধরতে বিভিন্ন পয়েন্টে চেক পোস্ট বসানো হয়েছে। জেলার আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। যে কোন ধরনের উদ্ভুত পরিস্থিতি ও আইনশৃঙ্খলা রক্ষার প্রয়োজনে সরাসরি পুলিশ বিভাগকে ফোনে জানানোর অনুরোধ জানান তিনি।

জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার বলেন, মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে বাজার নিয়ন্ত্রণ, মেয়াদ উত্তীর্ণ খাবার রাখার দায়ে জরিমানা, বৈধ কাগজপত্রবিহীন যানবাহন ধরাসহ বিভিন্ন কার্যক্রম যথারীতি চলছে। তিনি রাঙ্গামাটি সরকারি কলেজে যে সমস্ত নির্মাণ কাজ চলছে সে কাজের বিবরণ দিয়ে একটি সাইন বোর্ড টাঙ্গাণোর জন্য সংশ্লিষ্ট বিভাগকে অনুরোধ জানান। এতে করে জনগণও বিষয়টি সম্পর্কে জানতে পারবে বলে তিনি জানান।

বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন, কাপ্তাই হ্রদে মশারি জালের উৎপাতে মাছের প্রাকৃতিক প্রজননের মাধ্যমে পোনাগুলো বড় হওয়ার সুযোগ পাচ্ছে না। রেনু পোনাগুলো বড় হওয়া পর্যন্ত মশারি ও ছোট জাল মারা নিষেধাজ্ঞা জারী করারও পরামর্শ দেন তিনি।

জেলা হেডম্যান এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক থোয়াই অং মারমা জানান, কাপ্তাই উপজেলার চিৎমরম এলাকায় একটি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ ধীরগতিতে চলায় শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণে সমস্যা হচ্ছে। তাই বিদ্যালয়টির নির্মাণ কাজ দ্রুত সমাপ্ত করার জন্য তিনি জেলা পরিষদের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান। সম্প্রতি কাপ্তাইয়ে বন্যহাতির আক্রমণে ২ জন মারা গেছে। মৃত পরিবারের স্বজনদের যথাযথ আইনী প্রক্রিয়ায় ক্ষতিপূরণ দেওয়ার আবেদন জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন