মানিকছড়িতে প্রতিপক্ষের গুলীতে জেএসএস কর্মী উমং মারমা নিহত

IMG_0344

খাগড়াছড়ি প্রতিনিধি:
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাত্র একদিনের ব্যবধানে  জেলার মানিকছড়ি উপজেলার তিনট্যহরী ইউনিয়নের কুমারী এলাকায় প্রতিপক্ষের গুলীতে উমং মারমা (৫০) নামের এক সন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতি এক সদস্য নিহত হয়েছে।  শুক্রবার দুপুর আনুমানিক দেড়টার দিকে এই ঘটনা ঘটেছে বলে মানিকছড়ি থানার ওসি কেশব চক্রবর্তী নিশ্চিত করেছেন।

পুলিশ  জানায়, একটি ইটভাটা সংলগ্ন চায়ের দোকানে বসে চা খাওয়ার সময় ৩/৪ জনের মুখোশপরা একটি দল খুব কাছ থেকে তাঁকে গুলী করে পালিয়ে যায়। অন্যদিকে স্থানীয় সুত্রগুলো উভয় পক্ষের মধ্যে আধ ঘন্টাব্যাপী বন্ধুকযুদ্ধের খবর জানালেও পুলিশ তা নিশ্চত করেনি। মানিকছড়ি থানার ওসি কেশব চক্রবর্তী জানান, ঘটনাস্থলটি মানিকছড়ি এবং লক্ষ্মীছড়ি উপজেলা মধ্যবর্তী প্রায় ১৫/২০ কিলোমিটার দুরে এবং দুর্গম হওয়ায় মরদেহ উদ্ধারে বিলম্ব হচ্ছে।

জনসংহতি সমিতির কেন্দ্রীয় স্টাফ সদস্য পেশকা মারমা এই ঘটনার জন্য ইউপিডিএফকে দায়ী করেছেন।
অবশ্য ইউপিডিএফ এর মূখপাত্র নিরন চাকমা এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, এটি জনসংহতির অভ্যন্তরীন দ্বন্দের জের হতে পারে। ইউপিডিএফ এই ঘটনায় জড়িত নয়।

উল্লেখ্য যে, মাত্র একদিন আগে গত বৃহস্পতিবার সকালে জেলার পানছড়িতে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নেতা সমীরণ চাকমা (৩০) ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সদস্য পুর্ণ কুমার চাকমা ওরফে জার্মান (৪৫)-কে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা।পুলিশ ও  স্থানীয়দের ধারনা পানছড়ির জোড়া খুনের প্রতিশোধ হিসেবে মানিকছড়ির এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন