মানিকছড়িতে শান্তি সমাবেশে সবর আ.লীগ, মাঠে নামতে পারেনি বিএনপি

fec-image

সারাদেশে বিএনপির পদযাত্রা ও আ.লীগের শান্তি সমাবেশকে ঘিরে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার চারটি ইউনিয়নে আ.লীগের সবর উপস্থিতিতে বিএনপি মাঠে দাঁড়াতে পারেনি। ফলে আ’লীগ পৃথক পৃথকভাবে অনায়াসে শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে। বিএনপির অভিযোগ আ.লীগের হামলায় ৭/৮জন কর্মীর মতো আহত।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দেশব্যাপী (ইউনিয়ন পর্যায়ে) বিএনপির পদযাত্রা ও আ.লীগের শান্তি সমাবেশের অংশ হিসেবে উপজেলার চারটি ইউনিয়নে দুপুর ও বিকেলে পৃথক পৃথকভাবে শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ইউনিয়ন আওয়ামী লীগ।

অন্যদিকে বিএনপির দাবি তাঁরা কেন্দ্রীয় সাংগঠনিক কর্মসূচি শান্তিপূর্ণ পদযাত্রা করার লক্ষ্যে শনিবার সকাল থেকে ইউনিয়ন পর্যায়ে নেতাকর্মীদের জমায়েত করতে গিয়ে আ.লীগের বাঁধারমুখে পড়েছে। এতে বাজার ও ডাইনছড়ি এলাকায় ৭/৮ জন নেতাকর্মীর মতো হামলার শিকার হয়েছে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মীর হোসেন জানান, আমরা দলের ঘোষিত শান্তিপূর্ণ পদযাত্রা করার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি থাকলেও আ.লীগের মারমুখী আচরণে লোকজন জমায়েত করতে পারিনি। পদযাত্রায় আসার পথে সদর বাজার এলাকা ও ডাইনছড়ি এলাকায় ৭/৮ নেতাকর্মীর মতো আ’লীগের হামলার শিকার হয়েছেন।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনছারুল করিম বলেন, একই দিনে আ.লীগ ও বিএনপির কর্মসূচি থাকায় সকাল থেকে পুলিশ টহল জোরদার ছিল। কোথাও কোন অপ্রীতিকর খবর পাইনি। বিএনপি অফিসে পুলিশ ডিউটিতে গেলেও তাঁরা কেউ অফিসেই আসেনি।

দুপুর সাড়ে ১২টায় বাটনাতলী, যোগ্যাছোলা ও তিনটহরী ইউনিয়নে এবং বিকেল ৪টায় উপজেলা সদর ইউনিয়নে আ.লীগের উদ্যোগে শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল বের করা হয়েছে। এতে খাগড়াছড়ি জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. শফিকুর রহমান ফারুক, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনসহ সিনিয়র নেতৃবৃন্দ ও ইউনিয়ন আ.লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামীলীগ, বিএনপি, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন