ফলোআপ

খাগড়াছড়িতে সরকারি সেতু ভেঙ্গে রড চুরির ঘটনায় আ.লীগ নেতা কারাগারে

fec-image

খাগড়াছড়ির পানছড়িতে দিনে-দুপুরে ৩টি সরকারি ব্রিজ-কালভার্ট ভেঙ্গে রড লুটের ঘটনায় পানছড়ি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঠিকাদার উত্তম কুমার দেবকে কারাগারে পাঠানো হয়েছে।

রবিবার (১১ জুন) দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ ওমর ফারুক সুজনের আদালতে আত্নসমর্পণ করলে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ নিয়ে পার্বত্যনিউজসহ বিভিন্ন গণমাধ্যমে রিপোর্ট প্রকাশিত হলে তার ভিত্তিতে গত ২৯ মার্চ খাগড়াছড়ির আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জি.এম ফারহান ইসতিয়াক নিজেই বাদী হয়ে মিস মামলা করেন। ওই মামলায় পুলিশের হাতে আটক অটো চালক নাজমুলসহ ৩ জনের ১৬৪ ধারায় জবানবন্দীর প্রেক্ষিতে ঠিকাদার উত্তম দেব হাইকোর্ট থেকে ২৮ দিনের অস্থায়ী জামিন নেন। সে অনুযায়ী তিনি আজ খাগড়াছড়ির আমলি আদালতে আত্নসমর্পণ করে জামিন চেয়েছিলেন।

খাগড়াছড়ির জিআরও এএসআই মীর হোসেন জানান, ‘আদালত উত্তম কুমার দেবকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বলে জেনেছি। তবে বিস্তারিত জানিনা।’

উত্তম কুমার দেবের আইনজীবী নজরুল ইসলাম জানিয়েছেন, এজহারে উত্তম কুমার দেবের নাম ছিলনা। কিন্তু হয়রানি এড়াতে হাইকোর্টের নির্দেশে তিনি আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

জানা গেছে, খাগড়াছড়ির পানছড়িতে স্থানীয় বাসিন্দাদের যাতায়াতের জন্য কয়েক বছর আগে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে ৩টি ব্রিজ ও কালভার্ট নির্মাণ করে সরকার। তার মধ্যে লোগাং ইউনিয়নে দেড় কোটি টাকা ব্যয়ে দুটি কালভার্ট নির্মাণ করেছে ত্রাণ ও দুযোর্গ মন্ত্রণালয় ও অন্য দুইটি নির্মাণ করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। এই এলাকায় সীমান্ত সড়ক নিমির্ত হওয়া সেতুগুলো যোগাযোগের বিকল্প মাধ্যম হিসেবে কাজ করতো। চলতি বছরের এপ্রিল শুরুতেই সরকারি অর্থায়নে নির্মিত এসব ব্রিজ ও কালভার্ট দিনে-দুপরে ভেঙ্গে রড লুট করে নিয়ে গেছে দুবৃর্ত্তরা।

স্থানীয়দের অভিযোগ, টানা ৭ দিন ধরে একদল যুবক কালভার্টগুলো ভেঙে গাড়িতে করে রড নিয়ে যায় পানছড়ির দিকে। এ নিয়ে একাধিক গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে প্রশাসনের টনক নড়ে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামীলীগ, কারাগার, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন