মামলা প্রত্যাহার না হলে ৩০মে থেকে রাঙ্গামাটি জেলায় অনির্দিষ্টকালের সড়ক ও নৌপথ অবরোধ

27.05.13

আলমগীর মানিক, রাঙ্গামাটি :
রাঙ্গামাটি লঞ্চ মালিক সমিতির বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করা না হলে আগামী ৩০ মে থেকে রাঙ্গামাটি জেলায় অনির্দিষ্টকালের জন্য সড়ক ও নৌ পথ অবরোধের ঘোষণা দিয়েছে রাঙ্গামাটি জেলা সড়ক ও নৌ পথ পরিবহন মালিক সমিতি ঐক্য পরিষদ। সোমবার পরিষদের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয় পরিষদের কার্যকরী সদস্য বিভাষ কান্তি সাহা।

সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, রাঙ্গামাটির সন্ত্রাসী শামীম হায়দারের নম্বর বিহীন লঞ্চগুলো কাপ্তাই হ্রদে চলাচলে বাধা দিলে শামীম হায়দার লঞ্চ মালিক সমিতির সকল নেতৃবৃন্দের বিরুদ্ধে রাঙ্গামাটি কোতয়ালি থানায় একটি মিথ্যা ও হয়রানি মুলক মামলা করে। নেতৃবৃন্দ বলেন, মামলার পর থেকে পুলিশ তাদের ৫ লাখ টাকা দাবী এবং বিভিন্ন প্রকার হয়রানী করে আসছে।

সংবাদ সম্মেলনে সমিতির নেতৃবৃন্দ দাবি করেন, একটি প্রভাবশালী মহল তাদের ফিটনেসবিহীন অবৈধ লঞ্চ চালানোর চেষ্টা করলে পুলিশের ছত্রছায়ায় বৈধ লঞ্চ মালিক ও সচেতন যাত্রীদের বাধার মুখে মহলটি তাদের লঞ্চ চালাতে না পেরে বৈধ সমিতির নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলা করে পুলিশের কয়েকজন উর্দ্বতন কর্মকর্তার মাধ্যমে হয়রানী করছে, আর এই জন্য বেশ কয়েকবার জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেও কোনো প্রকার সাহায্য সহযোগিতা না পেয়ে নিরুপায় হয়ে আগামী ৩০মে থেকে অনির্দিষ্টকালের জন্য পুরো রাঙামাটি জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নেতৃবৃন্দ জানান, আমরা প্রশাসনকে আগামী ৩০তারিখ পর্যন্ত আল্টিমেটাম দিয়েছি, অন্যথায় আমাদের কর্মসূচির কোনো প্রকার পরিবর্তন হবেনা।

অপর এক প্রশ্নের জবাবে নেতৃবৃন্দ জানান, রাঙামাটি পুলিশের এএসপি সার্কেল, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সাইফুল আলম চৌধুরী ও এসআই দিবাকরের বিরুদ্ধে রীতিমত হয়রানী ও হমুকি প্রদানের অভিযোগও করেন, রাঙামাটি জেলা সড়ক ও নৌ পথ পরিবহন মালিক সমিতি ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে রিখিত বক্তব্য পাঠ করেন,রাঙামাটি-চট্টগ্রাম পরিবহন মালিক সমিতির কার্যকরী সদস্য বিবাস কান্তি সাহা। এসময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনটির জেলা আহবায়ক হাজী মনসুর আহম্মেদ, মঈন উদ্দিন সেলিম, মশিউল আলম হুমায়ন, জেলা ট্রাক চালক সমিতির সভাপতি আলী আজগর, মালিক সমিতির নেতা আব্দুস সালাম, মোঃ সাব্বির হোসেন, জহির আহমদ সওদাগর, হাজী আব্দুস সালাম সহ সড়ক ও নৌ পরিবহন শ্রমিক সমিতির রুহুল আমিনসহ শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন