মুক্তিপণে মুক্ত বাইশারীর মাহবুব: প্রশাসনের নিরব ভূমিকায় ক্ষুব্ধ অপহৃতদের পরিবার

DSC00530 (1)

মো.আবুল বাশার নয়ন:
বাইশারী-ঈদগড়-ঈদগাঁও সড়কে হিমছড়ি ঢালায় গত সোমবার বাইশারী ইউনিয়নের দক্ষিন বাইশারী গ্রামের আব্দুল মোনায়েমের পুত্র মাহবুবুর রহমান (২৮) অবশেষে ২০ হাজার টাকা মুক্তিপণের বিনিময়ে উদ্ধার হয়েছে।

মঙ্গলবার (৪ জুলাই) দুপুর ১ টায় মুক্তিপণের টাকা পাওয়ার পর কক্সবাজার সদর উপজেলার ভোমারিয়া ঘোনা নামক স্থানে অপহরণ চক্রের সদস্যরা তাকে ছেড়ে দেয়। পরে তাকে উদ্ধারপূর্বক বাইশারী বাজারে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

অপহৃত মাহবুবের নিকট অপহরণের ঘটনা সম্পর্কে জানতে চাইলে জানায়, অপহরণের পর থেকে অনাহারে ছিল সে। তার হাত পিছমোড়া করে এবং চোখ কাপড় দিয়ে বেঁধে রাখত। বাড়ী থেকে কেউ ফোন নাম্বারে যোগাযোগ করলেই চলে নির্যাতন। যাতে বাড়ীর লোকজন মারধরের চিৎকার শুনে তাড়াতাড়ী মুক্তিপণের টাকা দিয়ে ছাড়িয়ে নেয়।

অপহৃত মাহবুবের বড় ভাই মফিজুর রহমান অপহরণের পর প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট মোবাইল ফোনে এবং এলাকার চেয়ারম্যানের মাধ্যমে তার ভাইকে উদ্ধারে আকুল আকুতি জানায়। কিন্তু প্রশাসন এগিয়ে আসেনি মাহবুবকে উদ্ধার করতে। বাধ্য হয়ে অপহরণকারীদের সাথে চলে দরকষাকষি। প্রথমে ১ লক্ষ টাকা দাবী করলেও শেষ পর্যন্ত ২০ হাজার টাকার মুক্তিপণের বিনিময়ে তাকে উদ্ধার করা সম্ভব হয়।

অপহরণকারীরা অপরাধ করেও বার বার পার পেয়ে যাওয়ায় সাধারণ মানুষের মাঝে প্রশ্ন দেখা দিয়েছে। অপহরণ, ডাকাতি থেকে মুক্তি পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের দিকে চেয়ে আছে ঈদগাঁও-ঈদগড়-বাইশারী সড়কে চলাচল করা হাজার হাজার যাত্রী ও স্কুল-মাদ্রাসা-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন