মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা, মামলা ও নির্যাতনের প্রতিবাদে মাটিরাঙ্গায় সংবাদ সম্মেলন

Capture1122

নিজস্ব প্রতিবেদক:

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা, মামলা, নির্যাতন ও ভূমি জবরদখলের অপচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী একটি মুক্তিযোদ্ধা পরিবার। দুপুরে মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা ফরিদ আহম্মেদ ভূঁইয়ার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার বড় মেয়ে মাছুমা আক্তার।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, প্রতিবেশী জহিরুল ইসলাম, তাজুল ইসলাম ও সফিকুল ইসলামসহ একটি চক্র রাজনৈতিক প্রভাব খাটিয়ে দীর্ঘদিন যাবৎ ওই মুক্তিযোদ্ধা পরিবারের বসতভিটা জবর দখলের অপচেষ্টা করে আসছে। এরই ধারাবাহিকতায় একাধিকবার ওই পরিবারের সদস্যদের উপর হামলাও চালিয়েছে তারা। এছাড়া ভূমি সংক্রান্ত বিরোধ নিয়ে দায়ের করা মামলায় আদালত স্থিতাবস্থা জারী করলেও আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে চক্রটি বিরোধপূর্ণ ভূমির ফল-ফলাদির গাছ কেটে নিয়েছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলন থেকে ওই চক্রের সদস্যের বিচারের দাবী জানিয়ে প্রশাসনের সহযোগীতা চেয়েছেন মুক্তিযোদ্ধা পরিবারটি।

এসময় মুক্তিযোদ্ধা ফরিদ আহম্মেদ ভূঁইয়া, তার ছেলে তছলিম উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের যুদ্ধকালীন কমান্ডার মো. আলী আশ্রাফ, সহকারী কমান্ডার আব্দুর রহমান, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মো. হারুন মিয়া, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবুল হাশেম অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন