যুক্তরাষ্ট্রে শীতকালীন ঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ৫৫

fec-image

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে ভয়াবহ ঠান্ডায় ও শীতকালীন ঝড়ে এখন পর্যন্ত ৫৫ জনের মৃত্যু হয়েছে। গত সপ্তাহ থেকে শুরু হওয়া এ ঠান্ডা চলবে এ সপ্তাহের শেষ পর্যন্ত।

কানাডার মধ্যপশ্চিমাঞ্চল থেকে যুক্তরাষ্ট্রের দিকে আসছে হিমশীতল বাতাস। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান খবরটি জানিয়েছে।

এক সপ্তাহে তীব্র ঠান্ডায় যুক্তরাষ্ট্রে ৫৫ জনের মৃত্যু হয়েছে। বেশিরভাগ হাইপোথার্মিয়া ও সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। শুধুমাত্র টিনাসে ১৯ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে রয়েছেন ২৫ বছর বয়সী এক যুবক। যাকে একটি বাড়ির মেঝেতে মৃত অবস্থায় পাওয়া গেছে। স্থানীয় স্বাস্থ্য বিভাগ এ বিষয়ে নিশ্চিত করেছে।

নিউইয়র্কের বাসিন্দাদের সতর্কতা দেওয়া হয়েছে, চলমান এ ঠান্ডার মধ্যে সেখানকার রাস্তাঘাট ঝুঁকিপূর্ণ বরফে ঢেকে যেতে পারে। আবহাওয়াবিদরা যে পরিমাণ তুষারপাতের ধারণা করেছিলেন, সেখানে শুক্রবার তার চেয়েও বেশি তুষারপাত হয়েছে। অপরদিকে তীব্র শীতকালীন ঝড় আঘাত হেনেছে প্রশান্ত উত্তর-পশ্চিমাঞ্চল, মধ্যপশ্চিমাঞ্চল, সমভূমি, দক্ষিণ ও উত্তর-পশ্চিমাঞ্চলে।

প্রতিকূল এই আবহাওয়ায় স্কুল বন্ধ করা হয়েছে এবং হাজার হাজার মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। হাজারের বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং আট হাজারের মতো ফ্লাইট বিলম্বিত হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন