যে ঘটনায় মুসলিম হলেন মার্কিন টিকটকার মেগান রাইস

fec-image

মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক টিকটক তারকা মেগান রাইস ইসলাম গ্রহণ করেছেন। গাজা উপত্যাকায় ইসরায়েলের নৃশংসতার মধ্যে ফিলিস্তিনিদের অবিচলতা এবং পবিত্র কোরআন পাঠ তাঁর ইসলাম গ্রহণে বিশেষ ভূমিকা রেখেছে বলে জানান তিনি। গত শুক্রবার (১০ নভেম্বর) টিকটকের এক ভিডিওতে তিনি এ একথা জানান।

সম্প্রতি তিনি টিকটকে গাজা যুদ্ধের একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে তিনি এতো ধ্বংসযজ্ঞের পরও ফিলিস্তিনিদের অটল বিশ্বাসে নিজের মুগ্ধতা প্রকাশ করেন। তাদের এই দৃঢ়তার প্রশংসাও করেন তিনি। এই ভিডিওতে অনেকেই কমেন্ট করেন। সেখানে তারা বলেছেন, এই দৃঢ়তার পেছনে রয়েছে তাদের ধর্মীয় বিশ্বাস। এতে তিনি খুবই বিস্মিত হলেন। একটি বিশ্বাসের জন্য কেমন করে জীবন দিয়ে যাচ্ছে শত শত মানুষ। শত নির্যাতনের পরও কত অটল রয়েছে সে ধর্মের অনুসারীরা। এতে ইসলাম সম্পর্কে জানার আগ্রহ হয় তার।

পরবর্তীতে তিনি নানা মাধ্যমে ইসলাম সম্পর্কে জানার চেষ্টা করেন। কিন্তু পশ্চিমা বিশ্বে সঠিক তথ্য পাওয়া দুষ্কর বিধায় ইসলাম সম্পর্কে নানা প্রবন্ধ-নিবন্ধ পড়লেন। তবে অত ভালো কোনো তথ্য পেলেন না। এতে তার বিশ্বাস হলো না। তিনি ভাবলেন, যে বিশ্বাসের জন্য অনুসারীরা এভাবে জীবন দিয়ে দিতে পারে, সেটা এতোটা নেতিবাচক হতে পারে না। সেজন্য তিনি আরো অগ্রসর হন এবং ইসলামের পবিত্রগ্রন্থ কোরআন পড়া শুরু করেন।

তিনি যতই কোরআনের গভীরে প্রবেশ করেন, তার বিস্ময় আরো বৃদ্ধি পায়। তিনি একে একে কোরআনের নানা ঘটনা পড়ছেন, বিভিন্ন সাম্যপূর্ণ বিধান দেখছেন, এভাবে তিনি অনুভব করলেন যে ইসলাম সম্পর্কে তার জ্ঞান সত্যিই সীমিত ছিল। তিনি ইসলাম বলতে কেবল বুঝতেন, কোনো বাধা ছাড়াই ইসলামে নারীদের বিবাহ বিচ্ছেদ ঘটানো যাবে। আবার ইচ্ছে হলো পুরুষ ফিরিয়েও নিতে পারবে। এছাড়া ইসলামে তেমন স্বাধীনতাও নেই।

কোরআন পড়ার পর তার মন পরিবর্তন হয়ে যায়। ইসলামের সৌন্দর্যে তিনি বিমোহিত হন। এরপর তিনি ইসলাম গ্রহণ করেন। পরে তিনি স্বীকার করেন যে কীভাবে তার ইসলাম সম্পর্কে পূর্বের ধারণা পক্ষপাতদুষ্ট ছিল। তিনি কোরআনের প্রতি তার শ্রদ্ধা প্রকাশ করে বলেন, কোরআনের নীতিগুলো তার আদর্শ ও বিশ্বাসের সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ। এই ঘটনার পর একটি ভিডিওতে মেগানকে শাহাদাহ পাঠ করতে এবং প্রকাশ্যে ইসলাম গ্রহণ করতে দেখা গেছে। সূত্র : ইসলামিক ইনফরমেশন

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মার্কিন টিকটকার, মুসলিম, মেগান রাইস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন