রাঙামাটিতে ছাত্রদলের প্রতিনিধি সম্মেলন

আলমগীর মানিক,রাঙামাটি:

‘আওয়ামীলীগের ইতিহাস লুটপাটের ইতিহাস, আওয়ামীলীগের ইতিহাস খুন আর গুমের ইতিহাস। মহাজোট সরকারের ব্যাপক গুম, হত্যা, দুর্নীতি, মামলা-হামলায় দেশ আজ সংকটের মুখে। তাই দলীয় সরকারের অধীনে নির্বাচন দেশবাসী মেনে নেবে না।’ “উৎপাদনমুখী শিক্ষা ব্যবস্থাই আমাদের মূল লক্ষ্য” এই শ্লোগান নিয়ে সরকার বিরোধী আন্দোলনকে আরো বেগবান করতে এবং আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলের সাংগঠনিক কর্মকান্ড বৃদ্ধি করতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাঙামাটি পৌর টাউন হলে আয়োজিত প্রতিনিধি সভায় ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

শুক্রবার বিকেল চারটায় আয়োজিত এসভায় প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মোঃ মাহবুবুর রশিদ মাহবুব। রাঙামাটি জেলা ছাত্রদলের সভাপতি আবু সাদৎ মোঃ সায়েমের সভাপতিত্বে এই প্রতিনিধি সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন, কেন্দ্রীয় সংসদের যুগ্ন সম্পাদক ফেরদৌস আহম্মেদ মুন্না, কেন্দ্রীয় সংসদের চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু, কেন্দ্রীয় সংসদের সহ সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রয়েল, সহ সাংগঠনিক সম্পাদক খন্দকার মোজাহিদুল ইসলাম, চট্টগ্রাম বিভাগীয় সহ সাংগটনিক সম্পাদক শামীম মোল্লা, গণ সংযোগ সম্পাদক শামছুল আলম রানা, সহ স্কুল বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মোহাম্মদ সিরাজদ্দৌল্লাহ। রাঙামাটি জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোঃ জসিমউদ্দিন। এছাড়া বিগত দিনে জেলায় ছাত্রদলের তিনজন নেতা নিহতের ঘটনায় প্রতিনিধি সভায় শোক প্রস্তাব পাঠ করেন, জেলা ছাত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মাহবুব। সভায় বক্তারা বলেন, ‘ছাত্রলীগের সন্ত্রাস ও টেন্ডারবাজী কারণে দেশে ভীতিকর অবস্থার সৃষ্টি হয়েছে।

ছাত্রছাত্রীসহ দেশবাসী এ নৈরাজ্যকর পরিস্থিতি থেকে মুক্তি চায়।’ আঃলীগ গণতন্ত্রের নামে বাকশালী শাসনে দেশ পরিচালনা করছে। দেশে মানবাধিকার ও আইনের শাসন বলতে কিছুই নাই। দেশে লুট, রাহাজানি, গুম, হত্যা ও সন্ত্রাসের রাজত্ব চলছে। দেশের কষ্টার্জিত গণতন্ত্রকে আওয়ামীলীগের হাত থেকে রক্ষা করতে হবে। দেশকে বাচাঁতে খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনে সকল শ্রেণীর মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। এদেশকে নিয়ে গভীর ষড়ষন্ত্র চলছে। এই ষড়ষন্ত্রের হাত থেকে দেশকে বাচাঁতে হবে। মহাজোট সরকার সর্বক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র হিসাবে পরিণত করতে এদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধ্বংস করতে একের পর এক শীর্ষ সন্ত্রাসীদের জেল থেকে সরকার ছেড়ে দিচ্ছে অভিযোগ করে তিনি বলেন, দেশ ও জাতির এই দূর্যোগ মুহুর্তে ছাত্রদলকে অতীতের ন্যায় আন্দোলন সংগ্রামের উপযোগী সংগঠন হিসাবে প্রস্তুত হতে হবে। সভায় রাঙামাটি জেলার এগারোটি থানা ও দুইটি পৌরসভার ছাত্রদলের নেতৃবৃন্দ তাদের সাংগঠনিক রিপোর্ট পেশ করেন এবং নিজস্ব মতামত তুলে ধরার পাশাপাশি মেয়াদ শেষ হওয়ার পরেও বেশিরভাগ থানায় কমিটি নতুন কমিটি গঠন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। এবং অবিলম্বে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই প্রত্যেকটি থানায় মেয়াদোর্ত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে স্বচ্ছ ব্যালটের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টি করার উপর গুরুত্বারোপ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন