রাঙামাটিতে জেএসএসের বিক্ষোভ সমাবেশ

Rangamati JSS pic1

স্টাফ রিপোর্টার :
বান্দরবান জেলা ও বিলাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাঙামাটি বিক্ষোভ সমাবেশ করেছে সংগঠনটির নেতাকর্মীরা। বৃহস্পতিবার দুপুর ১২টায় শহরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জেএসএসের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির রাঙামাটি জেলা কমিটির সভাপতি সুবর্ণ চাকমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জনসংহতি সমিতির কেন্দ্রীয় ভূমি ও কৃষি বিষয়ক সম্পাদক চিংলামং চাক, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির রাঙামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক জোনাকী চাকমা, পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির রাঙামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক অরুণ ত্রিপুরা, পাহাড়ী ছাত্র পরিষদের রাঙামাটি জেলা কমিটির সভাপতি অন্তিক চাকমা প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ অভিযোগ করেন, রাজনৈতিক হীন ও হয়রানির উদ্দেশ্যে গত ১৫ জুন মিথ্যা মামলায় জড়িত করে বান্দরবানের জনসংহতি সমিতির নেতা উচসিং মারমাকে এবং গত ১৪ জুন জনসংহতি সমিতির শান্তিপূর্ণ অবরোধ চলাকালে ছাত্র নেতা সুনীতিময় চাকমাকে গ্রেফতারের করে স্থানীয় প্রশাসন।

অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি এবং দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের ব্যবস্থা গ্রহণের জন্য সরকার ও প্রশাসনের নিকট জোর দাবি জানান জেএসএস নেতারা। অন্যথায় কঠোর আন্দোলনের ঘোষণা করা হবে বলে নেতৃবৃন্দ হুঁশিয়ারী উচ্চারণ করেন।

এর আগে পার্বত্য চট্টগ্রাম সমিতির বান্দরবান থানা শাখার সভাপতি উচসিং মারমাকে ও রাঙামাটি জেলার বিলাইছড়ি উপজেলা পাহাড়ী ছাত্র পরিষদের অর্থ সম্পাদক সুনীতিময় চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে সংগঠনটির উদ্যোগে জেএসএসের জেলা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন