রাঙামাটির রাজস্থলী কলেজ জাতীয়করণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

Rangamati student pic01 copy

স্টাফ রিপোর্টার:

রাঙামাটির প্রত্যান্ত রাজস্থলী কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা। রবিবার সকালে শিক্ষার্থীদের উদ্যোগে উপজেলা সদর চত্বরে আয়োজিত ঘন্টাব্যাপী মানববন্ধন বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে নানা শ্রেণি পেশার মানুষসহ রাজস্থলী উপজেলা কলেজ, রাজস্থলী তাইতং পাড়া সরকারি উচ্চ বিদ্যালয়, ঘিলাছড়ি নিম্ মাধ্যমিক বিদ্যালয়, মাথুইপ্রু প্রুলাউ হেডম্যান স্মৃতি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, গাইন্ধ্যা উচ্চ বিদ্যালয়সহ আরো বেশ কয়েকটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানবন্ধনে অংশ গ্রহণ করেন।

এ সময় মাননবন্ধনে বক্তব্য দেন, রাঙামাটি জেলা পরিষদ সদস্য চানমুনি তঞ্চঙ্গ্যা, রাজস্থলী উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, কলেজের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি নিউচিং মারমা।

মানববন্ধনে বক্তরা অভিযোগ করে বলেন, ১৯৯৮ সালে রাজস্থলী কলেজ স্থাপিত হলেও অদৃশ্য কারণে তা সরকারি করণ করা হয়নি। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে পড়া লেখা করে শিক্ষার্থীরা আজ উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে। কিন্তু সরকারি তেমন কোন সহায্য সহযোগিতা না পাওয়ায় এ প্রতিষ্ঠাটির উন্নয়ন হচ্ছে না। জাতীয়করণের অভাবে ব্যবহত হচ্ছে শিক্ষা ব্যবস্থাও। তাই গুরুত্বপূণ্য এই শিক্ষা প্রতিষ্ঠানটি জাতীয়করণের দাবিতে শিক্ষার্থীরা মাঠে নেমে আসেছে। অবিলম্বে খুব শিগগিরি রাজস্থলী কলেজটি জাতীয়করণ করা না হলে আরো কটোর আন্দোলন ঘোষণা করা হবে বলে হুশিয়ালী দেন বক্তরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন