রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে জাতিসংঘের আবাসিক প্রতিনিধির সৌজন্য সাক্ষাৎ

RHDC Picture 17-01-17-01 copy

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি রবার্ট ডি ওয়াটকিন্স রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার সকাল ১১টায় চেয়ারম্যানের অফিসকক্ষে এক সৌজন্য সাক্ষাতে মি. রবার্ট ডি ওয়াটকিন্স চেয়ারম্যানকে বলেন, ইউএনডিপি বিগত বছরগুলোতে তিন পার্বত্য জেলায় শিক্ষা, স্বাস্থ্য, কৃষি এবং স্থানীয় মানুষের জীবনমান উন্নয়নে কাজ করেছে। পূর্বের বছরের উন্নয়নের ধারাবাহিকতায় ইউএনডিপি আর একটি নতুন প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে। আবাসিক প্রতিনিধি এ প্রকল্প বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী আবাসিক প্রতিনিধিকে স্বাগত জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামের আর্থ-সামাজিক উন্নয়নে ইউএনডিপি প্রচুর কাজ করেছে। বিশেষ করে পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকায় ইউএনডিপির অর্থায়নে প্রতিষ্ঠিত ৮২টি বিদ্যালয় জাতীয়করণ হয়েছে। এ বিদ্যালয়গুলি জাতীয়করণের ফলে দুর্গম এলাকায় শিক্ষার প্রসারে বিরাট ভূমিকা রাখবে। এছাড়া স্বাস্থ্য খাতে ইউএনডিপির বিনিয়োগের কারণে প্রত্যন্ত গ্রামীণ এলাকায় পর্যাপ্ত সংখ্যক গ্রামীণ স্বাস্থ্য কর্মী সৃষ্টি হয়েছে যারা এলাকার স্বাস্থ্যসেবা প্রদানে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।

তিনি আবাসিক প্রতিনিধিকে যতদিন পর্যন্ত ইউএনডিপি কর্তৃক সৃষ্ট গ্রামীণ স্বাস্থ্যকর্মীদের পদগুলি সরকারীকরণ না হবে ততদিন পর্যন্ত ঐ স্বাস্থ্যকর্মীদের জন্য ভাতা, নির্দিষ্ট এলাকার জন্য ঔষুধ সরবরাহ এবং মনিটরিং খাতে অর্থ বরাদ্ধের জন্য অনুরোধ জানান।

সাক্ষাৎকার অনুষ্ঠানে ইউএনডিপির ডেপুটি কান্ট্রি ডিরেক্টর প্রসেনজিৎ চাকমা, সিএইচটিডিএফ’র ডিস্ট্রিক্ট ম্যানেজার ঔশ্বর্য্য চাকমা এবং পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন