রাঙামাটি শহরে ১৪৪ ধারা বলবৎ, কাটেনি আতঙ্ক

10921946_808855682518284_1827989653_n

স্টাফ রিপোর্টার :

শনিবার (১০ জানুয়ারি) রাঙামাটিতে সংঘটিত পিসিপি-ছাত্রলীগ সংঘর্ষের ঘটনায় জেলা প্রশাসনের জারি করা ১৪৪ ধারা এখনো বলবৎ রয়েছে। রবিবার শহরের পরিস্থিতি আগের চেয়ে কিছুটা স্বাভাবিক হয়ে এসেছে।
তবে কাটেনি আতঙ্ক।

অদৃশ্য গুজবে জনমনে উদ্বেগ, উৎকণ্ঠা দেখা দিয়েছে। ছড়ানো হচ্ছে নানা কথা। কখনো শুনা যাচ্ছে পাহাড়িরা বাঙ্গালীদের ঘরে চোরা গুপ্তা হামলা করতে পারে। আবার কখনো শুনা যাচ্ছে ছাত্রলীগের কর্মীরা ওৎ পেতে রয়েছে। তাই বিভিন্ন এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয় প্রশাসন পক্ষ থেকে গুজবে কান না দিতে লাগাতার মাইকিং করা হচ্ছে। শহরের বিভিন্ন স্থানে পুলিশের পাশাপাশি সেনা ও বিজিবি টহল জোরদার করা হয়েছে। দোকান পাঠ খোলা থাকলেও সব ধরণের যানবাহন চলাচল, স্কুল-কলেজ বন্ধ রয়েছে।

এব্যাপারে রাঙামাটি পৌর মেয়র সাইফুল ইসলাম চৌধূরী জানান, রাঙামাটি শহরে বিভিন্ন কথায় গুজব ছড়িয়ে পড়েছে। তাই মানুষের মধ্যে আতষ্ক বিরাজ করছে। তিনি স্থানীয় এলাকাবাসীদের কোনো গুজবে কান না দিতে আহ্বান জানান।

উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে শহরের কোর্ট বিল্ডিং এলাকায় রাঙামাটি মেডিকেল কলেজ উদ্বোধনকে কেন্দ্র করে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (সন্তু লারমা) সমর্থিত সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও জেলা ছাত্রলীগ দু’পক্ষে মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের নেতাকর্মী, সংবাদকর্মী, পুলিশ ও পথচারীসহ ১৫জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শহরের তাৎক্ষণিক ১৪৪ ধারা জারি করে রাঙামাটি জেলা প্রশাসন মো. শামসুল আরফিন। পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত রাঙামাটি শহর এলাকায় ১৪৪ ধারা জারি বলবৎ থাকবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

এ ঘটনায় শহরের সার্বিক পরিস্থিতি নিয়ে বিকালে বিশেষ আইন শৃংখলা সভা ডেকেছে রাঙামাটি জেলা প্রশাসন।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল ইমতিয়াজ মনু জানান, শনিবার দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় এখনো কোন মামলা হয়নি। তবে প্রক্রিয়াধীন আছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন