রাঙ্গামাটিতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

fec-image

রাঙ্গামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসন, রাজনৈতিক, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বুধবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটি সূচনা করে রাঙ্গামাটির কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সকাল ৭টায় বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ এর সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারত এবং বঙ্গবন্ধু মুর‌্যাল স্থাপিত মুক্তিযুদ্ধের আত্মউৎসর্গকারী বীর শহীদের স্মৃতিস্তম্ভ,শহীদ এম. আব্দুল আলী ও শহীদ আব্দুস শুক্কর এর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপরে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

দিবসটি উপলক্ষে সকাল ১০টায় রাঙ্গামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বিজয় দিবসের অন্যান্য কর্মসূচির মধ্য ছিল রচনা প্রতিযোগিতা, ছবি আঁকাসহ মুক্তিযুদ্ধ ভিত্তিক শিশু কিশোরদের বিভিন্ন প্রতিযোগিতার। এছাড়া এতিমখানা, কারাগার, হাসপাতালে উন্নতমানের খাবার বিতরণ, মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

প্রথম প্রহরে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন,রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার মোঃ আলমগীর কবির-পিপিএম, জেলা পরিষদের নবাগত চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, সিভিল সার্জন বিপাশ খীসা,সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, রাঙ্গামাটির বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন রাজনৈতিক,সাংস্কৃতিক এবং সামাজিক সংগঠনের অসংখ্য নেতৃবৃন্দ।

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের পর পর সকল শ্রেণী-পেশার মানুষ কিছুক্ষণ দাঁড়িয়ে নীরবতা পালন করে এবং দেশপ্রেমের শপথ বাক্য পাঠ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজয় দিবস, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন