রাঙ্গামাটিতে শান্তিপূর্ণভাবে সকাল-সন্ধ্যা হরতাল পালিত

রাঙ্গামাটি প্রতিনিধি:

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে রাঙ্গামাটিতে রবিবার পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ডাকে শান্তিপূর্ণভাবে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে।

যুবলীগ কর্মী নুরুল ইসলাম নয়নকে হত্যা, অজ্ঞাত বাঙালি যুবকের লাশ উদ্ধার ও লংগদুতে বাঙালিদের গণগ্রেফতারের প্রতিবাদে এবং দীঘিনালায় বিজিবি-পুলিশের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে শনিবার এ হরতালের ডাক দেয়া হয়।

এদিকে হরতাল চলাকালে সকাল থেকে এখন পর্যন্ত রাঙ্গামাটি শহরের কোথাও কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি। তবে শহরের বনরূপা, পৌরসভা, মানিকছড়িসহ বেশ কয়েকটি এলাকায় পিকেটিং করেছে নেতা-কর্মীরা। হরতালের কারণে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের সতর্ক অবস্থান করতে দেখা গেছে। তবে হরতালের কারণে রাঙ্গামাটি শহরের অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ আছে। শহর থেকে কোনো বাস বা লঞ্চ ছেড়ে যায়নি। রাঙ্গামাটি জেলা শহর ছাড়াও লংগদু, বাঘাইছড়ি, কাউখালী উপজেলায় শান্তিপূর্ণভাবে হরতাল চলছে বলেও খবর পাওয়া গেছে।

পুলিশ জানায়, সকাল থেকে শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, গত ১ জুন লংগদু উপজেলার সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও মোটরসাইকেল চালক নুরুল ইসলাম নয়নের লাশ দীঘিনালার চারমাইল এলাকায় পাওয়া যায়। এ ঘটনার প্রতিবাদে নয়নের লাশ নিয়ে একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদরে আসার পথে পাহাড়িদের বাড়িঘরে অগ্নিসংযোগ করা হয়। এ সময় দুই শতাধিক বাড়ি পুড়ে যায়। পরিস্থিতি মোকাবিলায় ওই দিন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। পরের দিন তা প্রত্যাহার করে নেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন