রাঙ্গামাটির বাঘাইছড়ির সাজেকে জেলা পরিষদ রেস্ট হাউস নির্মাণ করা হবে- নিখিল কুমার চাকমা

DDCC Meeting Picture-25-11-14-01

রাঙ্গামাটিপ্রতিনিধি:

পর্যটন শিল্পের মাধ্যমে এ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাতে রাঙ্গামাটির বাঘাইছড়ির সাজেকে জেলা পরিষদ রেস্ট হাউস নির্মাণ করা হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

তিনি বলেন, বাঘাইছড়ি সাজেক পর্যটন স্পট হিসেবে বিদেশের চাইতে কম নয়। এ স্পটটিকে পর্যটন নগরী হিসেবে কাজে লাগিয়ে দেশী-বিদেশী পর্যটকদের জন্য আকর্ষণীয় করা সম্ভব। এতে এ এলাকার মানুষের কর্মসংস্থান ও আর্থিক স্বচ্ছলতা আরো বৃদ্ধি পাবে।

২৫ নভেম্বর মঙ্গলবার রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্েট্রট মোহাম্মদ সাইফ উদ্দিন আহম্মদ, নির্বাহী প্রকৌশলী দিলীপ কুমার চাকমা, হেডম্যান এসোসিয়েশনের প্রতিনিধি থোয়াই অং মারমা’সহ অরুনেন্দু ত্রিপুরা
জনসংযোগ কর্মকর্তা রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদজেলার বিভিন্ন বিভাগীয় প্রধান, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় জেলা মৎস্য উন্নয়ন কর্পোরেশন কর্মকর্তা জানান, গত মাসে কাপ্তাই লেকে অন্যান্যে বছরের তুলনায় মৎস্য উৎপাদন বেশী হওয়ায় এবছর রাজস্ব আয় বৃদ্ধি পেয়েছে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক কাউখালী উপজেলার ফায়ার স্টেশনের কাজ চলছে এবং খুব দ্রুতই এ কাজ সম্পন্ন হবে এবং রিভার ফায়ার স্টেশন বর্তমান কার্যালয়ের নদী ঘাটে করার চিন্তা ভাবনা করছে বলে জানান।

জেলা স্কাউটস এর সম্পাদক জানান, স্কাউটস ও রোভার স্কাউটদের বিদ্যুৎ সাশ্রয়ী ও সচেতন করে গড়ে তোলা ও সচেতন সমাজের অন্যান্য স্তরের মানুষের মধ্যে সচেতন বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ বিদ্যুৎ বিভাগ, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সহায়তায় বাংলাদেশ স্কাউটস আগামী ১৮ হতে ২১ ডিসেম্বর টি ও টি বিদ্যুৎ ক্যাম্প করবে।
সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গত কিছুদিন আগে রাঙ্গামাটিতে তিন বন কর্মকর্তা ও একজন কর্মচারী অপহরণ ঘটনার বিষয়টি নিয়ে প্রশাসন, সেনা ও গোয়েন্দা সংস্থা মিলে যৌথ অভিযান চালাচ্ছে বলে জানান। তিনি উপস্থিত সকল কর্মকর্তাদের দুর্গম কোন এলাকায় পরিদর্শনের আগে প্রশাসন ও গোয়েন্দা সংস্থাকে অবহিত করার পরামর্শ দেন।

তিনি সভাকে অবহিত করেন যে, কাপ্তাই লেকের পানি মৌসুম ভিত্তিক বৃদ্ধি ও কমার বিষয়ে একটি ক্যালেন্ডার করা হয়েছে। এ ক্যালেন্ডারটি ইউনিয়ন পর্যায়ে বিতরণ করা হবে বলে জানান। তিনি জেলার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।

সভায় জেলার বিভাগীয় প্রধানরা জেলা ও স্ব স্ব বিভাগের কার্যক্রম, সমস্যা ও মতামত উপস্থাপন করেন।
চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তা উপস্থাপিত সমস্যা ও মতামতগুলো গুরুত্বের সাথে আলোচনা করে সমাধানের পরামর্শ এবং এ জেলার উন্নয়নের স্বার্থে সকল উন্নয়নমূলক কর্মকান্ডে পরিষদের সহযোগিতা সবসময় থাকবে বলে আশ্বাস প্রদান করেন ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন