রাঙ্গামাটি তবলছড়ি-মাষ্টার কলোনী সংযোগ সড়কে রেলিং স্থাপন ও সংস্কার প্রয়োজন

Rangamati master Colony. 12-04-2017

নিজস্ব প্রতিনিধি:

রাঙ্গামাটি তবলছড়ি মাছ বাজার-মাষ্টার কলোনী সংযোগ সড়কটিতে দুর্ঘটনা এড়াতে সংস্কার করে রেলিং স্থাপন করা প্রয়োজন। অন্যথায়, যেকোন মুহুর্তে শিশু, বৃদ্ধ, পথচারী পানিতে পড়ে প্রাণ হারানোর আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা।

জানা গেছে, রাঙ্গামাটি শহরের তবলছড়ি মাছ বাজার-মাষ্টার কলোনী সংযোগ স্থাপনকারী ফুট ব্রিজটি দীর্ঘদিন ধরে রেলিং বিহীন চলছে। এমত অবস্থায় এলাকার পথচারী গণ ঝুঁকি নিয়ে চলাচল করছেন। ৪ ফুট প্রস্থ ও ৭০ ফুট দৈর্ঘ্য এ পাকা সড়কটির উত্তর পার্শ্বে রেলিং না থাকায় চলাচলে  যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে পথচারী গণ মনে করছেন।

এ পথ দিয়ে প্রতিদিন স্কুলগামী ছাত্র-ছাত্রীসহ ব্যবসায়ী, শিশু, বৃদ্ধ-বৃদ্ধা গণ চলাচল করে থাকেন। এমন অবস্থায় কোন পথচারী নিয়ন্ত্রণ হারিয়ে অথবা মাথা ঘুরে নিচে পড়লে পানিতে ডুবে যাওয়ার আশঙ্কা আছে। পাশাপাশি সড়কটির প্রশস্ততা বাড়ানো প্রয়োজন বলেও এলাকার মতামত পাওয়া গেছে।

এ বিষয়ে রাঙ্গামাটি তবলছড়ি বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে নির্বাচিত সাধারণ সম্পাদক বিমল কান্তি ঘোষ জানান, ওই সড়কটি সাবেক মেয়র হাবিব সাহেবের আমলে হয়েছে। তবে নিরাপত্তা জনিত কারণে সড়কটি সংস্কার ও রেলিং স্থাপন খুবই প্রয়োজন।

অপর দিকে রাঙ্গামাটি নাগরিক কমিটির যুগ্ম সম্পাদক আশীষ কুমার দাশ বিমল কান্তি ঘোষের সাথে এক মত প্রকাশ করেন।

এ বিষয়ে তবলছড়ি বাজার বিশিষ্ট ব্যবসায়ী কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে নির্বাচিত সভাপতি আলহাজ্ব জহির আহম্মদ সওদাগর বলেন, এ সড়কটি ঝুঁকিপূর্ণ ও বিপদজনক। এমনকি রাতের অন্ধকারে এ পথ দিয়ে হাঁটা-চলা করা খুবই দুরুহ বিষয়। তাই সড়ক প্রশস্ত ও রেলিং স্থাপন করা খুবই জরুরী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন