রামগড়ে উপজেলা অডিটরিয়ামে পেট্রোল বোমা বিস্ফোরণ ॥ একই সময়ে তিনটি স্থানে ককটেল বিস্ফোরণ: শহরে বিজিবি টহল

molotov_729-420x0_32139_0_62871_7
নিজস্ব সংবাদদাতা, রামগড়:
খাগড়াছড়ি জেলার রামগড়ে আজ শনিবার রাতে উপজেলা অডিটরিয়ামে পেট্রোল বোমা দিয়ে অগ্নিকান্ড ঘটানো চেস্টা চালিয়েছে দুর্বৃত্তরা । এছাড়া পৌর শহরের তিনটি স্থানে একই সময়ে চারটি ককটেল বিস্ফোরণ ঘটনা হয়েছে। তবে এতে কোন ক্ষয়ক্ষতি বা হতাহত হয়নি। রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টার মধ্যে এ ঘটনা ঘটে।

আকস্মিকভাবে পেট্রোলবোমা ও ককটেল বিস্ফোরণের ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার প্রতিবাদে তাৎক্ষনিকভাবে শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ। পুলিশ জানায়, রাত সাড়ে ৮টার দিকে রামগড় বাজারে আওয়ামীলীগের অফিস সংলগ্ন রাস্তায় একটি, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি আব্দুল কাদেরের বাস ভবনের সামনে একটি ও সিনেমা হল বাজারে দুইটি ককটেলের বিস্ফোরণ ঘটনায় দুর্বৃত্তরা।

রাত সাড়ে ৯টার দিকে উপজেলা পরিষদ অডিটরিয়ামে পেট্রোল বোমা দিয়ে আগুন ধরিয়ে দেয়া হয়। নিরাপত্তা প্রহরীরা হঠাৎ আগুন জ্বলতে দেখে দৌঁড়ে এসে পানি ছিটানোয় পেট্রোল বোমাটির নিভে যায়। ফলে বড় ধরনের কোন ক্ষতি হয়নি। নৈশ প্রহরী রতন দে জানান, উপজেলা নির্বাহি অফিসার ও উপজেলা ভূমি অফিস সংলগ্ন ঐ অডিটরিয়ামের বারান্দায় রক্ষিত অকেজো কাঠের আলমিরায় পেট্রোলবোমাটি রেখে এতে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়। দূর থেকে আগুন জ্বলতে দেখে তারা ২-৩জন দৌঁড়ে এসে পানি ছিটিয়ে বোমাটি নিষ্ক্রীয় করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইকবাল হোসেন, রামগড় সার্কেলের সহকারী পুলিশ সুপার ইউনুস আলী মিয়া ও ওসি জোবায়েরুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে আকস্মিকভাবে শহরের বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ ও উপজেলা অডিটরিয়ামে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনার প্রতিবাদে আওয়ামীলীগ, যুবলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাৎক্ষনিকভাবে শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্বপুর্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম (আলমগীর), উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি আব্দুল কাদের, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম কামাল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিশ্ব কুমার ত্রিপুরা, পৌরসভার কাউন্সিলর ফারুক শাহ, বাদশা মিয়া ,আহসান উল্লাহসহ বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মিছিলকারিরা রামগড়ে এ বোমা ও ককটেল হামলার জন্য বিএনপি,জামায়াত দায়ী করে এদের বিরুদ্ধে নানা শ্লোগান দেয়।

উপজেলা নির্বাহি অফিসার মো: ইকবাল হোসেন জানান, এলাকায় আতঙ্ক সৃষ্টি করার জন্য দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনার পর পরই শহরে বিজিবির বিশেষ টহল বের করা হয়। থানার অফিসার ইনচার্জ জোবায়েরুল হক জানান, দুর্বৃত্তদের খুজে বের করতে পুলিশ তাৎক্ষণিক তৎপরতা শুরু করেছে। এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন