রামগড়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় ৩ লক্ষাধিক টাকা জরিমানা

fec-image

খাগড়াছড়ির রামগড়ে পেঁয়াজের লাগামহীন উচ্চ মূল্য ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত বিশেষ অভিযান পরিচালনা করে পাইকার ও খুচরা ব্যবসায়ীদের ৩ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় রামগড় পৌরসভার প্রধান বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মানস চন্দ্র দাস ।

কৃত্রিম সংকট সৃষ্টি করে রামগড় উপজেলার বিভিন্ন হাট-বাজারে গত ৩-৪ দিন ধরে লাগামহীনভাবে উচ্চ দামে পেঁয়াজ বিক্রি করছে দোকানিরা। এ কারণে ভোক্তাদের মাঝে ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়। পরে ভোক্তাদের অভিযোগের প্রেক্ষিতে সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রামগড় ও সোনাইপুল বাজারে বিশষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে ভোক্তা ও গণমাধ্যকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় সরবরাহ পর্যাপ্ত থাকা সত্ত্বেও কৃত্রিম সংকট তৈরি করে ক্রয়মূল্যের তুলনায় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে কৃষি বিপণন আইন, ২০১৮ অনুযায়ী খুচরা ও পাইকারি ১২ বিক্রেতাকে ৩ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পেঁয়াজের কৃত্রিম সংকট ও উচ্চ মূল্যরোধে ভ্রাম্যমাণ আদালতের বিশেষ অভিযান পরিচালনা করায় জনমনে স্বস্তি দেখা যায়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মানস চন্দ্র দাস বলেন, সরকারের সুনাম ক্ষুণ্ন করতে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট সৃষ্টি করে পেঁয়াজের মূল্য মাত্রাতিরিক্ত বৃদ্ধি করে। এটা অত্যন্ত অমানবিক ও অনৈতিক কাজ। তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালতের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেঁয়াজ, রামগড়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন