রামগড়ে মোটরসাইকেলের পর শুরু হয়েছে সিএনজি অটোরিক্সা চুরি

একসাথে দু’ভাইয়ের দুটি সিএনজি চুরি

সিএনজি

রামগড় প্রতিনিধি :

একের পর এক মোটরসাইকেল চুরির ঘটনায় চোর ধরা না পড়ায় এখন রামগড়ে শুরু হয়েছে সিএনজি চালিত অটোরিক্সা চুরি। শনিবার গভীর রাতে রামগড় পৌর এলাকার শ্মশানটিলা গ্রামে একই বাড়ি থেকে দুই ভাইয়ের দুটি সিএনজি অটোরিক্সা চুরি হয়েছে। এ দু:সাহসিক চুরির ঘটনায় সিএনজি অটোরিক্সা মালিকদের মাঝে আতংক দেখা দিয়েছে।

জানা যায়, গত কয়েক মাস যাবৎ রামগড়ে একের পর এক মোটরসাইকেল চুরির ঘটনা ঘটছিলো। প্রায় অর্ধশত মোটর সাইকেল চুরি হয় এ সময়ের মধ্যে। রাতের বেলায় ঘরের দরজা কেঁটে কিংবা কলাপসিবল গেটের তালা ভেঙ্গে চোরেরা চুরি করে নিয়ে যায় একেরপর এক মোটর সাইকেল। এ চুরির ঘটনায় কাউকেই ধরতে পারেনি পুলিশ। পুলিশের ওপেন হাউস ডে’ সহ আইনশৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন সভায় ভুক্তভোগী ও সচেতনমহল থেকে এ ধারাবাহিক চুরির সাথে জড়িতদের গ্রেফতার ও চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারে বার বার আবেদন অভিযোগ জানানোর পরও কোন কাজ হয়নি। এখন পুলিশের ভুমিকা নিয়ে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে।

রামগড় উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও খাগড়াছড়ি জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরি জানান, তার নিজের মোটরসাইকেলটি বাসা থেকে চুরি করে নিয়ে যায়। এছাড়া তাঁর ছোট ভাইয়েরও একটি মোটরসাইকেল চুরি হয় বাসা থেকে। এভাবে একের পর এক মোটর সাইকেল চুরির ঘটনায় চোরেরা পার পেয়ে যাওয়ায় এখন সিএনজি অটোরিক্সা চুরির ঘটনা শুরু হয়েছে বলে জানান স্থানীয় সচেতনমহল।

গত ১৯ নভেম্বর সিএনজি অটোরিক্সা চালক সমিতির সাধারণ সম্পাদক হৃদয় রহমান রনি’র বাসা থেকে প্রথম সিএনজি অটোরিক্সা চুরির ঘটনা ঘটে। পৌর এলাকার গর্জনতলী গ্রামে বাড়ির ভিতরে নির্মিতগাড়ি রাখার শেডের তালা ভেঙ্গে তার সিএনজি অটোরিক্সাটি চুরি করে নিয়ে যায়। তার নিজস্ব প্রচেস্টায় হাটহাজারি থেকে উদ্ধার করা হয় চুরি হওয়া অটোরিক্সাটি।

গত শনিবার সর্বশেষ চুরির ঘটনা ঘটে শ্মশানটিলা গ্রামে। সিএনজি অটোরিক্সার মালিক ইউছুফ জানান, শনিবার রাত তিনটার দিকে তাদের নিজস্ব বাড়ি থেকে তার নিজের একটি এবং তার ভাই ইসরাফিলের একটি সিএনজি অটোরিক্সা চুরি করে নিয়ে যায় চোরেরা। তিনি জানান, বাউন্ডারি ওয়াল ঘেরা বাড়ির উঠানে তাদের পাঁচটি সিএনজি অটোরিক্সা ছিল। এরমধ্যে মায়ের দোয়া ও ইমরান জান্নাত নামে এ দুটি অটোরিক্সা নিয়ে যায় চোরেরা। অটোরিক্সা দুটির এখনও রেজিষ্ট্রেশনও হয়নি।

ইউছুফ জানান, বাড়ির পিছনের টিনের বেড়া ও মোটা কাঠের খুঁটি কেটে অটোরিক্সা দুটি চুরি করে নিয়ে যায়। তিনি জানান, বাড়ি থেকে রাস্তায় আনতে কয়েক স্থানে আলগিয়ে এ অটোরিক্সা বহন করতে হয়েছে। কমপক্ষে ৮-১০জন চোর এ কাজ করেছে। রাত আড়াইটার দিকে তারা ঘুমিয়ে যায়। ভোর ৬টায় ঘুম থেকে উঠে দেখে দুটি অটোরিক্সা নেই।

ইসরাফিল জানান, সকাল ১১টার দিকে এ ব্যাপারে থানায় জিডি করতে গেলে দায়িত্বরত পুলিশ অফিসার তার কাছ থেকে চুরির ঘটনা বিস্তারিত জানার পরও জিডি গ্রহণ করেননি। তিনি আরো জানান, ঐ কর্মকর্তা তাকে বলেন, ওসি সাহেব এখন থানায় নেই, তিনি অফিসে এলে পরে আবার আসবেন।

এদিকে একই বাড়ি থেকে একসাথে দুটি সিএনজি অটোরিক্সা চুরির ঘটনায় রামগড়ের অটোরিক্সা মালিকদের মধ্যে আতংক দেখা দিয়েছে। রামগড় সিএনজি অটোরিক্সা চালক সমিতির সাধারণ সম্পাদক হৃদয় রহমান রনি জানান, অনেকেই ঝণ নিয়ে কিংবা জায়গা জমি বিক্রি করে জীবিকা নির্বাহের জন্য একটি সিএনজি অটোরিক্সা কিনেছেন। এখন এ চুরির ঘটনায় সবাই আতংকে ভুগছে। তিনি জানান, গত নভেম্বর মাসে বাসা থেকে তার নিজের সিএনজি অটোরিক্সাটি চুরি করে নিয়ে যায়। পরে সব জায়গা খবর ছড়িয়ে দেয়ার পর সৌভাগ্যক্রমে হাটহাজারি থেকে গাড়িটি উদ্ধার করতে পেরেছেন।

শনিবার রাতে একই সাথে দুটি সিএনজি অটোরিক্সা চুরির ঘটনার ব্যাপারের রামগড় থানার অফিসার ইনচার্জ জোবায়েরুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এ ধরণের চুরির ঘটনার কোন খবর এখনও আমাকে কেউ জানায়নি।’ ধারবাহিকভাবে মোটরসাইকেল চুরির ঘটনার পর সিএনজি অটোরিক্সা চুরি শুরু হওয়ায় মালিকদের মধ্যে আতংক সৃষ্টির বিষয়ে তার বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, মানুষজন তাদের মোটরসাইকেল বা সিএনজি অটোরিক্সার ব্যাপারে উদাসিন। তারা যথাযথভাবে সংরক্ষণ না করার কারণেই চোরেরা সহজে চুরি করে নিয়ে যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন