রামুতে এমপি কমলের উদ্যোগে সম্পন্ন জেলার বৃহত্তম মেজবান

ramu mejban mp kamal copy

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামু উপজেলায় অর্ধ লক্ষাধিক মানুষের অংশগ্রহণে মহামিলন মেলায় পরিণত হয়েছে আলহাজ্জ সাইমুম সরওয়ার কমল এমপি’র উদ্যোগে আয়োজিত দক্ষিণ চট্টলার বৃহত্তম মেজবান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সোমবার রামু খিজারী উচ্চ বিদ্যালয় স্টেডিয়ামে দ্বিতীয় বারের মত এ বৃহত্তম মেজবানের আয়োজন করা হয়েছে।

জাতীয় শোক দিবস উৎযাপনের অংশ হিসেবে আয়োজিত মেজবানে ধর্ম, বর্ণ নির্বিশেষ ধনী-গরীব সব শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণে মহামিলন মেলায় পরিণত হয় রামু হাইস্কুল মাঠ। সকাল থেকে শুরু হয়ে বিকেল পর্যন্ত চলে এ বিশাল আয়োজন। এতে আলেম-ওলামা, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবি মানুষ অংশ নেন। এছাড়াও এতে রামু কলেজ, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়, রামু উচ্চ বালিকা বিদ্যালয়, রামু সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা ও এতিম খানাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

মেজবানে অংশ নিতে রামু উপজেলার দূর্গম পাহাড়ি অঞ্চল সুদুর গর্জনিয়া থেকে এসেছেন ৬৫ বছর বয়সী বৃদ্ধ বঙ্গবন্ধু প্রেমিক কৃষক ফজল কাদের। কথা হয় তার সাথে এ প্রতিবেদকের। কৃষক ফজল কাদের জানান, বঙ্গবন্ধুকে নিয়ে এ বিশাল আয়োজন দেখতেই তিনি গর্জনিয়া থেকে রামু এসেছেন। পেট ভরে খেয়েছেনও তিনি।

জাতীয় শোক দিবস উপলক্ষে মেজবানের আয়োজন করায় আলহাজ্জ সাইমুম সরওয়ার কমল এমপি’র দীর্ঘায়ূ কামনা করে এ কৃষক বলেন, সাংসদ কমল তার কর্মকান্ডের মধ্য দিয়েই গ্রামীণ জনপদের প্রত্যেক মানুষের হৃদয় জয় করে নিয়েছেন।

এ কর্মসূচীকে সামনে রেখে রামু ও কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা শোকের মাসের শুরু থেকে ব্যাপক প্রস্তুতি নিতে থাকেন। জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় স্টেডিয়ামকে সাজানো হয় শোকাবহে। শোকের মাসে কক্সবাজার জেলাসহ দক্ষিণ চট্টলার সর্বস্তরের মানুষের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে সর্ববৃহৎ এ আয়োজন।

যথাযথ মর্যাদায় ও সুশৃঙ্খল পরিবেশে মেজবান সম্পন্ন হওয়ায় সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন আয়োজক কমিটির চেয়ারম্যান আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল এম,পি।

তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের প্রেরণার উৎস। বঙ্গবন্ধু একটি আদর্শের নাম। দীর্ঘ ২৩ বছর ধরে পাকিস্তান আমাদের উপর শাসনের নামে শোষন চালিয়েছে। আমাদের পূর্ব পুরুষেরা বার বার শোষিত হয়েছে। শোষনের যাতাকল থেকে মুক্তির জন্য বাঙালি জাতি আন্দোলন করেছে। সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে। এজন্যই তিনি বাঙালির ইতিহাসের মহানায়ক।

দক্ষিণ চট্টলার বৃহত্তম মেজবান সফল ভাবে শেষ হওয়ায় মেজবানের দায়িত্বে নিয়োজিত আওয়ামীলীগসহ সকল অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান, আয়োজক কমিটির মহাসচিব রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম।

দুপুরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা।

বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার পুলিশ সুপার শ্যামল কান্তি নাথ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট সুলতানুল আলম, সাবেক ইউপি চেয়ারম্যান জাফর আলম চৌধুরী প্রমূখ।

পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানান আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, সৈনিকলীগ, তাঁতীলীগ, ছাত্রলীগসহ নবনির্বাচিত চেয়ারম্যানবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন