পার্বত্য গণ পরিষদের নতুন কমিটি গঠন: পারভেজ তালুকদার সভাপতি আলম খান মহাসচিব

ZZZZ

নিজস্ব প্রতিবেদক:

পার্বত্য গণ পরিষদের নতুন কমিটি গঠিত হয়েছে। কমিটিতে ্এড. পারভেজ তালুকদারকে চেয়ারম্যান ও আলম খানকে মহাসচিব করে এই নতুন কমিটি গঠিত হয়েছে। সোমবার এডভোকেট পারভেজ তালুকদারের ইমেইল থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে: “পার্বত্য গণ পরিষদের উদ্যোগে গত ১৯\০৮\২০১৬ তারিখ ঢাকাস্থ  কেন্দ্রীয়  কার্যালয়ে পার্বত্য গণ প‌রিষদ কেন্দ্রীয় কমি‌টি গঠনক‌ল্পে পার্বত্য গণ পরিষদের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান চেয়ারম্যান ক‌বি মাহমুদুল হাসা‌ন নিযামীর  সভাপতিত্বে  কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত হয় ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রীম কোর্টের আইনজীবী  মওসুস চেয়ারম্যান গণ পরিষদের উপদেষ্টা ড. গোলাম রহমান ভূইয়া, ব্যারিষ্টার আকবর আমিন বাবুল , সাংবাদিক নেতা জামাল উদ্দিন , ন্যাপ ভাসানী  চেয়ারম্যান মোস্তাক আহমেদ খান ভাসানী , ব্যারিষ্টার মোঃ হানিফ , এডভোকেট মোঃ ইব্রাহিম, এডভোকেট জি এম মহসীন, এড‌ভো‌কেট আবদুস সাত্তার সরওয়ার, এডভোকেট হাসিবুর রহমান হাসিব প্রমুখ।

উক্ত সভায় পার্বত্য গণ পরিষদের বর্তমান মহাস‌চিব আ্যড‌ভোকেট পারভেজ তালুকদার কে চেয়ারম্যান এবং এডভোকেট মোহাম্মদ আলম খান কে মহাসচিব করে ১০১ সদস্য বিশিষ্ট পার্বত্য গণ পরিষদের কেন্দ্রীয় কমিটি ঘোষনা করা হয় ।এতে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে এডভোকেট আবদুল আউয়াল খান কে নির্বাচিত করা হয় । কমিটির ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন যথাক্রমে  জনাব আবদুল খালেক সওদাগর, আবদুল হক কোম্পানী , আবদুল জলিল মাষ্টার , মীর কামাল, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক হিসেবে নির্বাচিত হন মুহাম্মাদ অলিউল্লাহ , হিরো তালুকদার, এস এম মহিউদ্দীন মুকুল, এড‌ভো‌কেট সা‌দেকীন সা‌লেহীন, ই‌ন্জিন‌য়িার সায়ফুল আলম (ডু‌য়েট) সহ সাংগঠ‌নিক সম্পাদক মো আবু সায়ীদ , সম্পাদক হি‌সে‌বে প্রচার ও প্রকাশনা   অধ্যাপক  নুরুল  আলম, কেন্দ্রীয় দপ্তর  এডভোকেট আবু হেনা মোস্তাফা কামাল , শিক্ষা ও গ‌বেষণা  অধ্যাপক  মোঃ জসিম উদ্দিন, সমাজ কল্যাণ সম্পাদক হিসেবে আশরাফুল ইসলাম চৌধুরী (এ‌ সি সি এ ), আন্তজার্তিক বিষয়ক  ইঞ্জিনিয়ার সায়ফুল ইসলাম, সা‌হিত্য বিষয়ক রুমা চৌধুরী, আইন বিষয়ক  এডভোকেট ওয়াহিদা জেনী, সাংস্কৃতিক সম্পাদক আফরোজা দীনা, শ্রম বিষয়ক মো মিজানুর রহমান, যুব বিষয়ক  এড‌ভো‌কেট জ‌হির , ছাত্র বিষয়ক সম্পাদক হিসেবে এডভোকেট আফসার রনি প্রমুখ।

এতে বান্দরবান জেলার আহবায়ক হিসেবে শেখ মোঃ মোস্তাফা, খাগড়াছড়ি জেলার আহবায়ক হিসেবে মোঃ ইউনুছ লিডার,  সদস্য হিসেবে এডভোকেট আরিফ উদ্দিন,  ওসমান গ‌নি ,জাম‌শেদুল ক‌রিম, আবদুল হা‌মিদ, এডভোকেট আশীর্বাদ, এডভোকেট রাজীব দাশ, এড‌ভো‌কেট ম‌তিউর, এনায়েত উল্লাহ খান মোঃ রোকন ,মাসুদ রানা। গণ পরিষদের অন্যান্য নেতৃবৃন্দের নাম পরবর্তীতে ঘোষণা করা হবে ব‌লে সভায় জানা‌নো হয়”।

এদিকে এই কমিটির ব্যাপারে আগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহমুদুল হাসান নিজামীর মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, “এই মিটিং এ আমি ছিলাম না। তারা ব্লাক মেইল করে আমার নাম সংযুক্ত করেছে। আমি এ ব্যাপারে জানি না। আমি ত্রিশ বছর ধরে গণ পরিষদ করি। পারভেজ তালুকদার কখনো গণ পরিষদ করেনি।”

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন