রিডিং মোড: বই পড়ুন ফোনে

fec-image

এখন অনেকেই কাগজের বইয়ের চেয়ে ই-বুক রিডারে বই পড়তে ভালোবাসেন। বইয়ের পিডিএফ সংস্করণ ডাউনলোড করে অনেকেই ফোনেই পড়ে নেন প্রিয় লেখকের বই। কিন্তু বিজ্ঞাপনের কারণে আরামসে বই পড়া হয়ে ওঠে না। এই সমস্যা সমাধানে ফোনে রিডিং মোড অ্যাপ ডাউনলোড করে ইনস্টল করে নিতে পারেন।

গুগল প্লে স্টোরে পাবেন বিভিন্ন ধরনের রিডিং মোড অ্যাপ। যেগুলো ফ্রিতেই পাবেন। ইনস্টল করে একটু কাস্টমাইজ করে নিলে পছন্দসই গল্পগুলো ফোনে চোখের ওপর চাপ না প্রয়োগ করেই পড়তে পারবেন।

অ্যাপ নামানোর পরে একটু কাস্টমাইজ করে নিলে আপনার পড়া হবে খুবই সুবিধাজনক। অ্যাপ নামানোর পরে প্রথমবার ওপেন করলে অপশন আসবে কন্টিনিউ করার। সেখানে লেখা থাকবে অ্যাপ এবং সাইট থেকে যেকোনও কনটেন্ট পড়ার উপযুক্ত করবে এই অ্যাপ। কন্টিনিউ করলে সেটিং অপশন আসবে।

সেখানে গিয়ে শর্টকাট অপশন অন করতে হবে। সেখানে রিডিং মোডের শর্টকাট বেছে নিতে হবে। আপনি যা পড়তে চান, সেখানে গিয়ে দুইটি ভলিউম কি-তে একসঙ্গে চাপ দিন। এটুকু করলেই কাজ শেষ। রিডিং মোডের কাজ শুরু হয়ে যাবে।

সেখানে আপনি নিজের ইচ্ছে মতো পড়তে পারবেন। অ্যাড জ্বালাবে না। ফন্ট সাইজ বাড়াতে কমাতে পারবেন। তাই সমস্যাহীন ভাবে পড়ার স্বাধীনতা পেতে এই অ্যাপের সত্যিই জুড়ি নেই।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টিপস, ফিচার, স্মার্টফোন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন