রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিটের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

Red Creesent pic 1

স্টাফ রিপোর্টার :

রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিটের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাঙ্গামাটি জেলা পরিষদ সম্মেলন কক্ষে বার্ষিক সভায় সভাপতিত্ব করেন রেডক্রিসেন্ট সোসাইটি রাঙ্গামাটি ইউনিটের চেয়ারম্যান ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

তিনি বলেন, অর্থনৈতিক প্রতিবন্ধকতা দুর করে আর্ত মানবতার সেবায় এগিয়ে এসে দেশ ও মানুষের কল্যাণে কাজ করতে হবে। রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সাধ্যমত মানুষের উন্নয়ন ও কল্যাণমুলক কাজে দায়িত্বশীল ভুমিকা পালন করে আসছে। রেডক্রিসেন্ট সোসাইটির সেবামূলক কাজে পরিষদ অতীতে যেভাবে সহযোগিতা করেছে ভবিষতেও তা অব্যাহত থাকবে।

সভায় ২০১৩ সালের বার্ষিক প্রতিবেদন পেশ করেন রেডক্রিসেন্ট রাঙ্গামাটি ইউনিটের সেক্রেটারি আকবর হোসেন চৌধুরী। প্রতিবেদনে জানানো, হয় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে গিয়ে সার্বিক সহায়তা দেয়া হয়েছে সংস্থাটির পক্ষ থেকে। শহরের রাজদ্বীপ এলাকায় ২৩ ফ্রেবুয়ারী ২৩টি ঘরবাড়ি, ১২ এপ্রিল শান্তি নগর এলাকায় ৩০-৪০টি ঘর কয়েকটি দোকান, ৩০ আগস্ট কল্যাণপুর এলাকায় ৯টি ঘর ক্ষতিগ্রস্থ হয়। ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে কম্বল, কাপড় চোপড় ও ইমার্জেন্সি ফ্যামিলী কিডস দেয়া হয়। এছাড়া কারাগারে বন্দী বিদেশী নাগরিকদের মাঝে ত্রাণ বিতরণ ও পরিবারের সাথে যোগাযোগে সহযোগিতাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হয়েছে বলে প্রতিবেদনে জানানো হয়।

এ বছর রেডক্রিসেন্ট রাঙ্গামাটি জেলা ইউনিটের আয় দেখানো হয়েছে ৫লক্ষ ৪৮ হাজার চারশত উনচল্লিশ টাকা এবং ব্যয় দেখানো হয়েছে ১লক্ষ ১২ হাজার নয়শত ষোল টাকা। এছাড়া আগামী ২০১৪ সালে রেডক্রিসেন্টের আয়-ব্যয় ও সম্ভাব্য বাজেট তুলে ধরা হয়েছে।

সভায় অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পৌরসভার মেয়র সাইফুল ইসলাম চৌধুরী, সাবেক জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী কামাল উদ্দিন, রেডক্রিসেন্ট রাঙ্গামাটি ইউনিটের ভাইস চেয়ারম্যান নুরুল আবছার, ,অ্যাডভোকেট মামুনুর রশীদ, যুব নেতা এম জিসান বকতেয়ারসহ রেডক্রিসেন্ট রাঙ্গামাটি ইউনিটের আজীবন সদস্যরা উপস্থিত ছিলেন। বক্তারা রাঙ্গামাটি হাসপাতালে ক্যাবিন বাড়ানো, রেডক্রিসেন্ট রাঙ্গামাটি ইউনিটের জন্য একটি অ্যাম্বুলেন্স বরাদ্দ দেওয়ার জন্য জেলা পরিষদের কাছে অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন