রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যানকে অপসারণের নিন্দা জানিয়েছে জেএসএস

Untitled-1 copy

প্রেস বিজ্ঞপ্তি:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমাকে রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ হতে অপসারণ করে মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়ার ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

মঙ্গলবার দুপুরে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির তথ্য ও প্রচার সম্পাদক মঙ্গল কুমার চাকমার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়েছে,  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের (উপজেলা-২ শাখা) সিনিয়র সহকারী সচিব লুৎফর নাহারের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের (নং ৪৬.০৪৫.০২৭.০৮.১০৪. ১০৪.২০১৬-২৮৯ তারিখ ২২ মার্চ ২০১৭ মূলে) মাধ্যমে উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ [উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত] এর ১৩(১)(ক) ও ১৩(১)(গ) ধারায় অসদাচরণ ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে ক্যবামং মারমাকে অপসারণ করা হয় বলেও উল্লেখ করা হয়।

ক্যবামং মারমার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ সম্পূর্ণ সাজানো ও ষড়যন্ত্রমূলক উল্লেখ করে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বান্দরবান জেলা কমিটির সাধারণ সম্পাদক ক্যবামং মারমাকে রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে অপসারণের হীনউদ্দেশ্যে সরকারের একটি বিশেষ মহলের ষড়যন্ত্রের অংশ হিসেবে ক্যবামং মারমার বিরুদ্ধে অপহরণ, চাঁদাবাজি, ভয়ভীতি প্রদর্শন ইত্যাদি মিথ্যা অভিযোগ এনে একের পর এক সাজানো মামলা দায়ের করা হয় বলেও দাবি করা হয়েছে বিবৃতিতে।

আরও জানানো হয়, একটি মামলায় জামিন লাভের পর আরেকটি মিথ্যা মামলা দায়ের করে ক্যবামং মারমাকে তার রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব ও কর্তব্য পালনে বাধাগ্রস্ত করা হয়। ষড়যন্ত্র করে ক্ষমতাসীনদের একটি বিশেষ মহল কর্তৃক জনগণের ভোটে নির্বাচিত ক্যবামং মারমাকে রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে এভাবে অপসারণ করা অগণতান্ত্রিক। ক্ষমতার জোরে ও অগণতান্ত্রিক পন্থায় নির্বাচিত একজন চেয়ারম্যানকে সরকারি আদেশের মাধ্যমে অপসারণ করার ঘটনা দেশের গণতন্ত্র ও জনগণের রায়কে বৃদ্ধাঙ্গুলী প্রদর্শনের শামিল বলেও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি মনে করে।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বিবৃতিতে ষড়যন্ত্রের মাধ্যমে অগণতান্ত্রিক উপায়ে ক্যবামং মারমাকে রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে অপসারণের আদেশ দেশের গণতন্ত্র, সুশাসন প্রতিষ্ঠা ও রোয়াংছড়ি উপজেলাবাসীর সার্বিক উন্নয়নের স্বার্থে অচিরেই বাতিল করে ক্যবামং মারমাকে রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে পুনর্বহালের দাবি জানায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন