লংগদুতে এক ভেনুতেই ২ কেন্দ্রের পরীক্ষা: অভিভাবকদের কৃতজ্ঞতা

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটি জেলার লংগদু সরকারী উচ্চ বিদ্যালয়  পরীক্ষা কেন্দ্রে উচ্চ মাধ্যমিক ও আলীম পরীক্ষা এক সাথে অনুষ্ঠিত হওয়ায় এ বছর উপজেলার অনেক অভিভাবকের আর্থিক সাশ্রয় হয়েছে । ৩ এপ্রিল সারাদেশের মত লংগদুতে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা  ও প্রথমবারের মত অনুষ্ঠিত হচ্ছে আলীম পরীক্ষা । নিজ এলাকায় আলীম পরীক্ষা দিতে পারায় অনেক পরীক্ষার্থী আল্লাহর নিকট শুকরিয়া আদায় করেন এবং এ উপজেলায় কেন্দ্র স্থাপনের ক্ষেত্রে যারা সহযোগিতা প্রদান করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আলীম পরীক্ষায় অংশগ্রহণকারী অনেক পরীক্ষার্থীর অভিভাবক তাদের মত প্রকাশ করতে গিয়ে বলেন , সুদুর  চট্টগ্রামের রাঙ্গুনীয়া আলমসাহপাড়ায় গিয়ে তাদের সন্তানদের আলীম পরীক্ষা দিতে হত। যার ফলে অভিভাবকদের অনেক অর্থ ব্যয় করতে হত। এ ছাড়াও সন্তানদের জন্য তাদের অনেক চিন্তায় থাকতে হত।

মাইনীমুখ ইসলামীয়া আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফেরদোস আলম অনেক প্রচেষ্টার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আন্তরিক সহযোগিতায় লংগদুতে প্রথমবারের মত আলীম পরীক্ষার কেন্দ্র এসেছে। কেন্দ্র স্থাপনের ক্ষেত্রে যারা সহযোগিতা করেছে তাদের সকলের নিকট এলাকাবাসী কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

লংগদু উপজেলায় এবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের আওতায় রাবেতা মডেল কলেজের ২৯৬ জন পরীক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করছে। যার মধ্যে ব্যবসা শিক্ষা শাখায় ১০০ জন , মানবিক শাখায় ১৭৪ জন ও  বিজ্ঞান শাখায় ২২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে ১৭৮ ছাত্র এবং ১১৮ জন ছাত্রী রয়েছে। পরীক্ষা কেন্দ্রের হল সুপার মুসা তালুকদার জানান, সম্পূর্ণ নকল মুক্ত পরিবেশে তাদের শিক্ষার্থীরা প্রথম দিনের পরীক্ষা শেষ করেছে।

অন্যদিকে মাইনীমুখ ইসলামিয়া আলীম মাদ্রাসার অধ্যক্ষ বলেন, এ বছর তার মাদ্রাসা থেকে ২২ জন ছাত্র ও ১৮ জন ছাত্রীসহ ৪০জন শিক্ষার্থী  সাধারণ বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক স্তরের এ পরীক্ষায় অংশগ্রহণ করেছে ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন