লংগদু উপজেলায় ইউপি নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের ৭ প্রার্থীর দলীয় মনোনয়ন নিশ্চিত

nl

নিজস্ব প্রতিবেদন :

রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলায় ইনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন লাভে ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় নেতাদের মধ্যে বিরোধ এবং কোন্দল থাকা সত্ত্বেও উপজেলার সাতটি ইউনিয়নেই একক প্রার্থীর মনোয়ন নিশ্চিত করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে নাম প্রকাশে অনিচ্ছুক জেলা আওয়ামী লীগের একটি বিশ্বস্থ সূত্র। উপজেলার আটারকছড়া, কালাপাকুইজ্জা, গুলশাখালী, বগাচত্বর, ভাসাইন্যা আদম, মাইনীমুখ ও লংগদু সদর ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থীদের মনোয়ন নিশ্চিত হলেও আনুষ্ঠানিক ঘোষণা আসতে আরও কয়েক দিন লাগবে বলে নিশ্চিত করেছে সূত্রটি।

সূত্র মতে, আটারকছড়া ইউনিয়নে উপজেলা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি আব্দুর রহিম, কালাপাকুইজ্জা ইউনিয়নে উপজেলা কৃষক লীগের সভাপতি মোহাম্মদ মোস্তফা (মোস্তফা কেরাণী), গুলশাখালী ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এবং বর্তমান চেয়ারম্যান আব্দুর রহিম, গাচত্বর ইউনিয়নে উপজেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুর রশিদ, ভাসাইন্যা আদম ইউনিয়নে জেলা যুবলীগের সহ-সম্পাদক রহমত আলী, মাইনীমুখ ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বারেক সরকার এবং লংগদু সদর ইউনিয়নে দলীয় মনোনয়ন পাচ্ছেন একতা মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন।

রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ লংগদু উপজেলায় দলীয় মনোয়ন কাদেরকে দেওয়া হবে সে ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিলেও চূড়ান্ত সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে এখনো ঘোষণা করা হচ্ছে না কেন জানতে চাইলে সূত্রটি জানায়, দলীয় সিদ্ধান্ত চূড়ান্ত করার ক্ষেত্রে কিছু প্রসিডিংস এখনো বাকি আছে। কয়েকটি ইউনিয়ন থেকে দলীয় বর্ধিত সভার লিখিত রেজুল্যাশন এখনো জেলায় আসেনি। রেজুল্যাশনগুলো এলেই জেলা কমিটির সুপারিশসহ মনোনীতদের তালিকা আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার বরাবরে পাঠিয়ে দেওয়া হবে।

তবে আওয়ামী লীগের অপর একটি সূত্র দাবি করে যে, এটি নিশ্চিৎ কোনো তালিকা নয়, বরং সম্ভাব্য তালিকা। এ তালিকার অধিকাংশের মনোয়ন শেষ পর্যন্ত ঠিক থাকলেও দুই/একজন বাদ পড়তে পারেন। তাই আনুষ্ঠানিক ঘোষণা আসার আগেই নিশ্চিৎ করে কিছু বলা যাচ্ছে না।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত চলমান ছয় ধাপের তৃতীয় ধাপে পড়েছে রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলার ৭টি ইউনিয়নের নির্বাচন। তৃতীয় ধাপের ভোট হবে ২৩ এপ্রিল। মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২৭ মার্চ।

প্রথমবারের মতো দলীয় প্রতীকের নির্বাচনে রাঙ্গামাটির লংগদু উপজেলার ৭টি ইউনিয়নে কারা পাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন এই নিয়ে শুরু থেকে চলছে ব্যাপক জল্পনা-কল্পনা। প্রতিটি ইউনিয়নে একাধিক প্রার্থী দলীয় মনোয়ন প্রত্যাশী হওয়ায় এবং তৃণমূলের বিরোধ ও কোন্দলের কারণে আলোচনা নতুন মাত্রা পেয়েছে। মনোনয়ন প্রত্যাশীরাও ইউনিয়ন, উপজেলা এবং জেলা পর্যায়ের নেতাদের কাছে দৌড়ঝাপে ব্যস্ত সময় পার করছেন। দলীয় মনোয়ন প্রাপ্তদের তালিকা আনুষ্ঠানিক ঘোষণা করার পূর্ব পর্যন্ত এই দৌড়ঝাপ ক্ষ্যান্ত হওয়ারও কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন