লকডাউন না মেনে অ্যাম্বুলেন্স যোগে ঢাকা থেকে চকরিয়া, ভ্রাম্যমান আদালতের জরিমানা

fec-image

চলতি মাসের ৮ এপ্রিল থেকে পর্যটন নগরী কক্সবাজার জেলাকে করোনাভাইরাস সংক্রমণ রোধে লকডাউন করা হয়েছে । লকডাউনের পর থেকে জেলায় পণ্যবাহি ও জরুরী সেবা ব্যতিত সবধরণের যানবাহন ও মানুষের আসা-যাওয়া  নিষিদ্ধি করেছে জেলা প্রশাসন। কিন্তু প্রশাসনের কথা অমান্য করে ঢাকা থেকে অ্যাম্বুলেন্স যোগে চকরিয়ায় গমণ করায় উপজেলা প্রশাসন পক্ষ থেকে বেশ কয়েকজনকে জরিমানা  ছাড়াও হোম কোয়ারেন্টাইন মেনে চলার নির্দেশ দিয়েছেন প্রশাসন।

শনিবার (১১এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এ অভিযান চালায়।

আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন বলেন, সরকারের আদেশ অমান্য করে ঢাকা থেকে অ্যাম্বুলেন্স যোগে চকরিয়ায় আসায় পৌরসভার কাহারিয়াঘোনা এবং করাইঘোনার বেশ কয়েকজন  কাছ থেকে ১১ হাজার ৫’শ টাকা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়।

এসময় তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইন মেনে চলার নির্দেশ প্রদান করা হয়। যদের জরিমানা করা হয়েছে তারা রোগী সেজে অ্যাম্বুলেন্সে করে চকরিয়ায় আসে।

তিনি আরও বলেন, ঢাকা বা বাহির থেকে কোন লোক আসলে তাৎক্ষণিকভাবে প্রশাসনকে  জানানোর জন্য অনুরোধ করেন। এবং প্রশাসন এ ব্যাপারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অ্যাম্বুলেন্স, চকরিয়া, ভ্রাম্যমান আদালত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন