রেকর্ড ফলাফলে আনন্দের মধ্যেও ভর্তি নিয়ে উৎকণ্ঠিত লক্ষ্ণীছড়ির এসএসসি পাশকৃত ছাত্রছাত্রীরা

fec-image

image_46174_0

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীছড়ি :

বিগত কয়েক বছরের রেকর্ড ভঙ্গ করে চলতি বছর লক্ষ্মীছড়ি হাইস্কুল থেকে এসএসসি পরীক্ষার ঘোষিত ফলাফলে ১০০জন ছেলে মেয়ে এবার পাশ করেছে। আনন্দের পাশাপাশি হতাশার হাতছানিও উঁকি মারছে তাদের ভবিষৎ জীবনের উপর। কারণ একটাই কোথায় কোন কলেজে ভর্তি হবে? লক্ষ্মীছড়ি কলেজ চালু হওয়ার খবরে যতটা না খুশি তার চেয়ে বেশি দুশ্চিন্তা ফেলেছে ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের আসলে কলেজটি চালু হবে তো ? যদিও কলেজ কমিটি ও সংশ্লিষ্ট ব্যক্তিরা আশ্বাস এর কোন ঘাটতি রাখছেন না।

জানা যায়, কয়েক বছর আগে বন্ধ হয়ে যাওয়া লক্ষ্মীছড়ি কলেজে ভর্তি হতে না পেরে পাশের উপজেলা মানিকছড়ি, ফটিকছড়ি ও খাগড়াছড়িসহ বিভিন্ন কলেজে বাধ্য হয়ে অর্থ এবং সময় ব্যয় করে উচ্চশিক্ষা গ্রহণের জন্য ভর্তি হতে হয় ছেলে-মেয়েদের। তবে আশার কথা হলো এবার প্রথম বর্ষ থেকে আবারো কলেজটি চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। ফলে লক্ষ্মীছড়ি জোন, উপজেলা পরিষদ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা অনেকটা আগ্রহের সাথে এগিয়ে আসে। কলেজ চালু করতে দফায় দফায় বৈঠক করে চলমান সংকট কাটিয়ে উঠতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়।

গত ১৭ মে এসএসসির ফলাফল ঘোষণা হয়েছে। ১৫২জন থেকে ১০০জন ছেলে-মেয়ে কৃতকার্য হয়। ১১জন বিজ্ঞান বিভাগ এবং বাকিরা মানবিক ও বাণিজ্য বিভাগ থেকে পাশ করে। তবে ঘোষিত ফলাফলে টু থেকে থ্রী পয়েন্টের মধ্যেই পাশের হার বেশি। জিপিএ ফাইভ পায় নি কেউ। কিছু দিনের মধ্যেই সারা দেশে কলেজে ভর্র্তির কার্যক্রম শুরু হবে। কিছু হতাশা থাকলেও পিছিয়ে নেই লক্ষ্মীছড়ি কলেজ এর কার্যক্রম চলমান। ইতোমধ্যে শিক্ষক প্যানেল ও নিয়োগ প্রক্রিয়া চুড়ান্ত করা হয়েছে। ঝুঁকি এড়াতে বিশেষ স্তরে শিক্ষক প্যানেল গঠন করা হয়েছে। পাঠদানের জন্য শ্রেণী কক্ষ, ফান্ড গঠন, প্রয়োজনীয় আসবাব পত্র সংগ্রহ করাসহ নানা খুটিনাটি বিষয়ে অনেকটাই এগিয়ে রয়েছে, এমনটাই জানা গেলে ২২ মে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে লক্ষ্মীছড়ি কলেজ কমিটির অনুষ্ঠিত বৈঠকে।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ কমিটির সভাপতি মোহাম্মদ শওকত ওসমান জানালেন এসব কথা। বৈঠকে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কলেজ কমিটির উপদেষ্টা সুপার জ্যোতি চাকমা ও ভাইস চেয়ারম্যান অংগ্র প্রু মার্মা। এসময় কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: সফিউল্লাহ মীরসহ কমিটির অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন। প্রথম বর্ষে ভর্তির বিষয়ে ব্যাপক প্রচারণাসহ আগামী কয়েক দিনের মধ্যে লক্ষ্মীছড়ি হাইস্কুলে কৃতকার্য ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের নিয়ে একটি বিশেষ সভা করা হবে বলে বৈঠকে জানানো হয়। সকল সংকট হতাশা আর শংকা দূর করে এবার কলেজটি চালু করার উদ্যোগ যাতে বিফলে না যায় এমনটাই আশা করছে এলাকাবাসী। সে ক্ষেত্রে জেলার কর্তাব্যক্তি, সচেতন নাগরিক, জনপ্রতিনিধিসহ সকলকে সময়ের দাবি হিসেবে কলেজটি চালু করতে প্রয়োজনীয় সহযোগিতাও কামনা করেছেন কলেজ কমিটি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্যনিউজ, লক্ষ্ণীছড়ি, লক্ষ্ণীছড়ি কলেজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন