পার্বত্যনিউ‌জ সম্পাদকের নিরাপত্তা নিশ্চিত করতে হবে: পিসিসিপি

fec-image

সম্প্রতি পার্বত্যনিউজ ও সম্পাদক মেহেদী হাসান পলাশের প্রাণনাশের হুমকি দিচ্ছে পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠীর কিছু ফেসবুক আইডি, বিভিন্ন ফেসবুক পেইজ, গ্রুপ ও আইডি থেকে। সোমবার (৭ আগষ্ট) সকালে সে হুমকির প্রেক্ষিতে গণমাধ্যমে বিবৃতি দিয়ে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ, (পিসিসিপি) রাঙামাটি জেলা শাখা।

পিসিসিপি সভাপতি হাবীব আজম বিবৃতিতে বলেন, পার্বত‌্য চট্টগ্রা‌মের জন‌প্রিয় ও একমাত্র নিব‌ন্ধিত অনলাইন সংবাদ মাধ‌্যম পার্বত‌্যনিউজ। পার্বত‌্য চট্টগ্রাম তথা দে‌শের সার্বো‌ভৌমত্ব ও অখন্ডতা রক্ষায় নিরলসভা‌বে কাজ করে যা‌চ্ছেন মেহেদী হাসান পলাশের সম্পাদনা ও প্রকাশনায় পার্বত‌্যনিউজ। ‌

বিবৃতিতে তিনি আরও বলেন, সম্প্রতি গত ৩ আগষ্ট পার্বত্যনিউজ এর বিরুদ্ধে এবং সম্পাদক মেহেদী হাসান পলাশের প্রাণনাশের হুমকি দেয়া হ‌চ্ছে ভাত্তেকুকি নামে একটি ফেসবুক আইডি এবং বিভিন্ন ফেসবুক পেইজ, গ্রুপ ও আইডি থেকে, আ‌মি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সরকারের কাছে মেহেদী হাসান পলাশের প্রাণনাশের হুমকি দাতা সন্ত্রাসীদের অতিদ্রুত আইনের আওতায় নিয়ে আসা এবং মেহেদী হাসান পলাশের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি জোর দাবি জাানাচ্ছি।

পিসিসিপি সাধারাণ সম্পাদক তাজুল ইসলাম তাজ বলেন, একজন মেহেদি হাসান পলাশ পাহাড়ের একটি দলিল। পাহাড়ের বিরুদ্ধে সকল যড়যন্ত্র মোকাবিলায় দিন রাত লেখনি শক্তির মাধ্যমে সন্ত্রসীদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন। পাহাড়ের সকল দলিল, দস্তাবেজ সংরক্ষণের জন্য গড়ে তোলেছেন সিএইসটি রিসার্স ফাউন্ডেশন। নিজের মেধা ও প্রজ্ঞা দিয়ে পরিচালনা করছেন পার্বত্যনিউজ.কম। তিনি সমতলের বাসিন্দা হয়েও পাহাড়ের মানুষের কথা ভাবেন। পাহাড়ের বিরুদ্ধে যারা ষড়যন্ত্রে মেতেছেন তাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন। বর্তমানে মেধাবী প্রজ্ঞাবান মানুষ সাংবাদিক মেহেদি হাসান পলাশকে প্রাণনাশের হুমকি দিয়েছে সদ্য ব্যাঙের ছাতার মতো গড়ে উঠা কুকি চীন। এ ঘটনার তীব্র নিন্দা জানানোর পাশাপাশি সন্ত্রাসী গোষ্ঠীটিকে ধ্বংস করা অত্যন্ত জরুরি। কারণ তারা আবারও পাহাড়ে সক্রিয় হয়েছে। মেহেদি হাসান পলাশ এর নিরাপত্তা দিতে হবে অন্যথায় পিসিসিপি পার্বত্য চট্টগ্রামের আপামর ছাত্র জনতাকে নিয়ে দুর্বার প্রতিরোধ গড়ে তুলবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিরাপত্তা, পার্বত্যনিউজ, পিসিসিপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন