আলীকদমে ৫টি মণ্ডপে হবে দুর্গাপূজা, নেওয়া হয়েছে নিরাপত্তার ব্যবস্থা

fec-image

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। প্রতিটি পূজা মণ্ডপেই এখন শেষ সময়ের ব্যস্ততার মধ্য দিয়ে চলছে সাজানো-গোছানোর কাজ। শিল্পীর রংতুলির আঁচড়ে মূর্ত হয়ে উঠেছে দেবীর রূপ। আলীকদম উপজেলার কেন্দ্রীয় হরি মন্দিরে সবচেয়ে বড় দুর্গাপূজার মণ্ডপ তৈরি করা হয়েছে।

সনাতন ধর্মাবলম্বীরা জানান, তাদের কাছে দেবী দুর্গা শক্তি ও সুন্দরের প্রতীক। প্রতিবছর অসুরের বিনাশ করতে মা দেবী দুর্গা এই ধরাধামে আবির্ভূত হন। তাইতো সমাজ থেকে অন্যায়-অবিচার ও গ্লানি দূর করার জন্য এই পূজার আয়োজন।

এই উদ্দেশ্য সামনে রেখে সারাদেশের মতো ২০ অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে উপজেলার বিভিন্ন পূঁজা মন্ডপে শুরু হতে যাচ্ছে দুর্গাপূজা। এই পূজাকে দেখতে স্থানীয় ও দর্শনার্থীরা ভীর করে থাকেন।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকালে পূজা কমিটির সূত্রে জানা যায়, শারদীয় দুর্গাপূজার প্রস্তুতিমূলক কাজ প্রায় শেষের দিকে। শিল্পীর রংতুলির আঁচড়ে মূর্ত হয়ে উঠেছে দুর্গা প্রতিমা ছাড়াও দেব-দেবীর রূপ। পূজাকে কেন্দ্র করে হিন্দুধর্মাবলম্বীরা দেবী দুর্গাকে বরণ করতে সময় কাটাচ্ছেন। ঘরে ঘরে চলছে আনন্দ উৎসব ও পূজার প্রস্তুুতি। এবার উপজেলার কেন্দ্রীয় হরি মন্দিরে সবচেয়ে তৈরি হচ্ছে আকর্ষণীয় পূজার মণ্ডপ। আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে দুর্গা প্রতিমা ছাড়াও তৈরি করা হচ্ছে বিভিন্ন দেব-দেবীর অবয়ব।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, দুর্গাপূজা, নিরাপত্তা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন