পর্যটকদের নিরাপত্তায় সিসিটিভি’র আওতায় আসছে কক্সবাজার

fec-image

পর্যটকদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও নানা চ্যালেঞ্জ মোকাবিলায় পর্যটন শহর কক্সবাজারকে ক্লোজড সার্কিট টেলিভিশনের (সিসিটিভি ক্যামেরা) আওতায় আনার ঘোষণা দিয়েছেন টুরিস্ট পুলিশের ডিআইজি আবুল কালাম সিদ্দিক।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন কার্যালয়ে পর্যটক হয়রানি রোধে অংশীজনদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পর্যটন এলাকায় অপরাধ দমন ও নিয়ন্ত্রণ, অপরাধীকে আদালতে দোষী সাব্যস্ত করতে বিশ্বের উন্নত দেশগুলোতে ব্যবহৃত হয় ডিজিটাল পদ্ধতি। এভাবেই খুব সহজে ও দ্রুত অপরাধীদের আইনের কাঠগড়ায় দাঁড় করানো সম্ভব হয়।

তিনি আরও বলেন, জাতীয় পরিচয়পত্র ছাড়া কোনো পর্যটককে হোটেল কক্ষ ভাড়া দেয়া যাবে না। যদি ভাড়া দেয়া হয় হোটেল মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন টুরিস্ট পুলিশের এ কর্মকর্তা।

এ সময় উপস্থিত ছিলেন টুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি বিধান ত্রিপুরা, জেলা পুলিশ সুপার মাহফুজুল ইসলাম, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, কক্সবাজার হোটেল মালিক সভাপতি আবুল কাশেম সিকদারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সূত্র : ইউএনবি

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, নিরাপত্তা, পর্যটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন