লক্ষ্মীছড়িতে শিল্পকলা একাডেমীর উদ্যোগে ক্ষুদে শিল্পীদের মাঝে পুরস্কার বিতরণ

&àU&hc

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে আয়োজিত সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্য থেকে শিল্পী বাছাই প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ পত্র বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার ও শিল্পকলা একাডেমীর সভাপতি মোহাম্মদ শওকত ওসমানের সভাপতিত্বে এক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার ও সনদ পত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীছড়ি জোন কমারন্ডার লে. কর্ণেল মুহম্মদ নুরুল আমিন, পিএসসি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্র প্রু মারমা, থানার অফিসার ইনর্চাজ মো. আব্দুর রকিব।

এছাড়াও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আকবর আলী, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. সফিউল আলম, পোস্টমাস্টার মো. মুস্তাফিুজর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন, উপজেলা বিএনপির সভাপতি মো. ফোরকান হাওলাদার, লক্ষ্মীছড়ি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডথৈই প্রু ডলি, চেয়ারম্যান অংক্যজাই মারমা, লক্ষ্মীছড়ি পিএফসি কিন্ডার গার্টেন স্কুলের অধ্যক্ষ সুফিয়া বেগম, কেজি স্কুলের অধ্যক্ষ মায়া বড়ুয়াসহ উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণ্যামান্য ব্যক্তি, সাংবাদিক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সাংবাদিক মো. মোবারক হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, এই শিশুদের মধ্য থেকেই একদিন বড় শিল্পী গড়ে ওঠবে। তারা আমাদের ভবিষ্যৎ। এখন থেকেই সংগীত চর্চার প্রতি আগ্রহ সৃষ্টি করা করা এবং সংগীতাঙ্গনকে এগিয়ে নিতে সমাজের দায়িত্বশীল ব্যক্তি এবং অভিভাবকদের এগিয়ে আসার আহবান জানান জোন কমান্ডার। এরপর প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ পত্র বিতরণ করেন।

এছাড়াও লক্ষ্মীছড়ি সংগীত বিদ্যালয় হতে কৃতি ৩জন শিক্ষার্থীর মাঝে প্রশংসা পত্র প্রদান করা হয়। লক্ষ্মীছড়ি জোনের পক্ষ হতে এ সময় ক্ষুদে শিল্পীদের উৎসাহ দিতে সংগীতে অবদানের জন্য কয়েকজনের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়।

উল্লেখ্য গত বছর ২১ সেপ্টেম্বর সারা দেশের মত লক্ষ্মীছড়ি উপজেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে ৮টি বিষয়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণকারিদের মধ্যথেকে বিজয়ী ৩জনকে জেলা পর্যায়ে পাঠানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন