লক্ষ্মীছড়ি হাইস্কুলের স্থগিত হওয়া ম্যানেজিং কমিটির নির্বাচন করতে আবারো খসড়া ভোটার তালিকা প্রকাশ

 

স্টাফ রিপোর্টার, লক্ষ্ণীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি মডেল উচ্চ বিদ্যালয়ের স্থগিত হওয়া পরিচালনা কমিটির নির্বাচন করতে বিতর্কীত ভোটার তালিকা সংশোধন করে পূনরায় খসড়া অভিভাবক ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে বলে জানা গেছে।

১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার ৫’শ ৪৪ জনের নাম সম্মলিত এ খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়। চলতি বছর ২০ মে পরিচালনা কমিটির নির্বাচনের ভোট হওয়ার কথা থাকলেও অভিভাবক না হয়েও ভোটার তালিকায় নাম অর্ন্তভুক্ত হয়েছে এমন অভিযোগের ভিত্তিতে ভোট গ্রহণ স্থগিত করে বিদ্যালয় কর্তৃপক্ষকে ভোটার তালিকা সংশোধন করে নির্ভুল ভোটার তালিকা তৈরী করার নির্দেশনা দেয়া হয়।

লক্ষ্মীছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিক জানান, ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে ৩ কার্যদিবস পর্যন্ত এ খসড়া তালিকা সংশোধন করা যাবে। এর পর চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করার পর শিক্ষা বোর্ডের অনুমুতিক্রমে পূনরায় নির্বাচনের জন্য তফশিল ঘোষণা করা হবে।

উল্লেখ্য, ২০১২ সালের ১৯ ডিসেম্বর লক্ষ্মীছড়ি উচ্চ বিদ্যালয়ের আহবায়ক কমিটি গঠন করা হয়। নানা অজুহাতে যথা সময়ে নির্বাচন না দিয়ে ২০১৩ সালের ২১ নভেম্বর দ্বিতীয় দফা কমিটির মেয়াদ বাড়ানো হয়। এর পর ২০১৪ সালের ২০ মে এ কমিটির দ্বিতীয়বারের মত মেয়াদ শেষ হলেও ভোটার তালিকায় নাম গড়মিলের অভিযোগে নির্বাচন স্থগিত করা হলেও এরিমধ্যে আরো ৩মাস গড়ায়। এক পর্যায় নির্বাচনের দাবিতে অভিভাবকরা সমাবেশ-বিক্ষোভ মিছিল ও ৫ দফা দাবিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান বরাবরে স্মারকলিপি দেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন