লামার আজিজনগরে কবরের উপর দোকান ঘর নির্মাণের অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

fec-image

লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের চিউনি ক্যাম্প বাজার পাড়ায় কবরের উপর প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষক কর্তৃক দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। সিপাহী আব্দুর রাজ্জাক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত সহকারী শিক্ষক মো. রমজান হোসেনের বিরুদ্ধে এমন অভিযোগ এনে চিউনি ক্যাম্প বাজার এলাকার মো. খলিলের স্ত্রী মোসাম্মৎ নুর নাহার পারভীন(২৬) লামা থানা সহ সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা গেছে ২০০৮ সালে অভিযোগকারী মোসাম্মৎ নুর নাহার পারভীনের প্রথম সন্তান মৃত্যুবরণ করলে পারিবারিক কবরস্থান হিসেবে ক্যাম্প বাজার এলাকায় নিজস্ব জায়গাতে দাফন করা হয়। অভিযোগের বর্ণনা মতে সহকারী শিক্ষক মো. রমজান হোসেনের সাথে মোসাম্মৎ নুর নাহার পারভীনের পরিবারের সদস্যদের দীর্ঘদিন ধরে ভূমি বিরোধ চলে আসছে। সম্প্রতি পারিবারিক ঐ কবরস্থানের উপর স্কুল শিক্ষক দোকান ঘর নির্মাণ কাজ শুরু করেছে। কবরস্থান নিশ্চিহ্ন করে দোকান ঘর নির্মাণ না করার জন্য বাধা প্রদান করলেও তা উপেক্ষা করে দোকান ঘর নির্মাণ কাজ অব্যাহত রেখেছে মর্মে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগকারীর স্বামী মো. খলিল জানান, কবরস্থান নিশ্চিহ্ন না করার জন্য অনেকভাবে অনুনয় বিনয় করে বাধা প্রদান করলেও স্কুল শিক্ষক রমজান হোসেন বাধা উপেক্ষা করে নির্মাণ কাজ অব্যাহত রেখেছে।

স্থানীয় মুরুব্বী ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউপ জানান, দোকান ঘর নির্মাণ স্থলে কবরস্থান রয়েছে।

অভিযুক্ত সহকারী শিক্ষক মো. রমজান হোসেন কবরস্থান থাকার কথা স্বীকার করলেও নির্মানাধীন দোকান ঘরের নিচে কবর থাকা অস্বীকার করেন।

লামা থানার অফিসার ইনচার্জ শামীম শেখ অভিযোগের বিষয়ে জানান, তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার জানান, স্কুল শিক্ষক কর্তৃক কবরস্থানের উপর দোকান ঘর নির্মাণের বিষয়টি তদন্তাধীন আছে।

লামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জানান, কোন শিক্ষক আইন শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িয়ে পড়লে বিধি অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোস্তফা জাবেদ কায়সার জানান, কবরস্থানের উপর দোকান ঘর নির্মাণের বিষয়টি কোনভাবেই সমর্থনযোগ্য নয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন