লামায় নির্বাচনী গাড়ি দূর্ঘটনায় নারী আনসার সদস্যের মৃত্যু, আহত ১৭

লামা প্রতিনিধি:

বান্দরবানের লামায় নির্বাচনী মালামাল নিয়ে কেন্দ্রে যাওয়ার পথে গাড়ি দূর্ঘটনায় হাফিজা খাতুন (২৮) নামে এক নারী আনসার সদস্য মারা গেছেন। এতে আহত হয়েছেন অন্তত আরও ১৭জন। আহতদের উদ্ধার করে পাশ্ববর্তী চকোরিয়া, লোহাগাড়া ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (১৭ মার্চ) দুপুর ৩টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকোরিয়া হারবাং এলাকায় একটি পিকআফের সাথে নির্বাচনের গাড়িটির মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে।

এরআগে ওই গাড়িটি দুপুর দেড়টার দিকে লামা উপজেলা সদর থেকে নির্বাচনী মালামাল বুঝে নিয়ে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিয়ে ফাইতং ইউনিয়নের পোলাউ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের উদ্দেশ্যে ছেড়ে যায়। লামা উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমী এ খবর নিশ্চিত করেছেন।

আহতরা হল- পুলিশের এএসআই জসীম উদ্দিন (৪৫), আনসার সদস্য জুলেখা (২৫), আবুল হোসেন (৪৭), রফিকুল ইসলাম (৪০), আনসার সদস্য সালমা বেগম (২৫), মো. রনি, তরিকুল ইসলাম, প্রিজাইডিং অফিসার মো. রুহুল আমিন (৫২), সহকারী প্রিসাইডিং অফিসার -শিক্ষক কমল কিরণ চাকমা, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মৃণাল কান্তি বড়ুয়া, সহকারী শিক্ষক মো. ফারুক, পুলিশ সদস্য মহিউদ্দিন, পৌল রায় ও সাখাওয়াত হোসেন এবং গাড়ি চালক মো. জাফর।

লামা উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমী জানান, প্রিসাইডিং অফিসার একজন, সহকারী প্রিসাইডিং অফিসার দুইজন ও পুলিশের চার সদস্যের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে চকোরিয়ার স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৮টার দিকে আনসার সদস্য হাফিজা খাতুন মারা গেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা নববিন্দু নারায়ণ চাকমা বলেন, ব্যালট পেপারসহ যাবতীয় মালামাল অক্ষত আছে। বিকল্প টিম গঠন করে ওই কেন্দ্রে পাঠানো হয়েছে।

তিনি বলেন, আ জ সোমবার (১৮ মার্চ) লামা উপজেলা পরিষদ নির্বাচন। উপজেলার সাতটি ইউনিয়নে ৪০টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে সবকটি কেন্দ্রের ভোটগ্রহণ কর্মকর্তা ও নিরাপত্তা সদস্যদেরেকে ব্যালট পেপার এবং মালামালসহ পাঠিয়ে দেওয়া হয়েছে। এ উপজেলার এবার মোট ৬৭ হাজার ২৮ জন ভোটার রয়েছেন। এর মধ্যে নারী ভোটার ৩২ হাজার ৫শ’ ৯ জন ও পুরুষ ভোটার ৩৪ হাজার ৫শ’ ১৯ জন।

লামায় উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১টি  পৌরসভা ও ৭টি ইউনিয়নে মোট ৪০টি কেন্দ্রে ১শ’ ৭৯ টি বুথে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। নির্বাচনী মাঠে ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছেন। সাথে  সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, আনসার-ভিডিপি মোতায়েন করা রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত ১৭, লামায় নির্বাচনী গাড়ি দূর্ঘটনায় নারী আনসার সদস্যের মৃত্যু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন