খাগড়াছড়ির ভোট কেন্দ্রগুলোতে ভোটার শুণ্য, চার স্তরের নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির ৯টি উপজেলার মধ্যে ৮টি উপজেলায় দ্বিতীয় ধাপে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে নিরুত্তাপ ভোট গ্রহণ চলছে।

সোমবার (১৮ মার্চ) সকাল থেকে শহরের ভোট কেন্দ্রগুলোতে ঘুরে দেখা ভোটার উপস্থিতি নেই। ভোটার সংশ্লিষ্ট কর্মকর্তারা ভোটারদের অপেক্ষায় অলস সময় পার করছে।

খাগড়াছড়ির ১শ’ ৭৫ ভোট কেন্দ্রের মধ্যে ১শ’ ৫৭ কেন্দ্রকে ঝুকিপূর্ণ হিসেবে চিহিৃত করে ভোটার বান্ধব পরিবেশ গড়ে তুলতে সেনা, র‌্যাব ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ চার স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলার কথা জানিয়েছে প্রশাসক মো. শহিদুল ইসলাম।

সকাল ৮টার দিকে খাগড়াছড়ি জেলা সদরের পেরছড়া ভোট সরেজমিনে দেখা গেছে তখন পর্যন্ত কোন ভোটার কেন্দ্রে আসেনি। অথচ এ ভোট কেন্দ্রে ভোটার রয়েছে ৩ হাজার ৩শ’ ১৬ ভোট।

সকালে খাগড়াছড়ি পুলিশ স্কুলে গিয়ে দেখা গেছে সেখানেও একই চিত্র।

কেন্দ্রের প্রিজাইডিং মো. মিজানুর রহমান ভোটার না আসার কথা স্বীকার করে বলেন, বেলা বাড়লে ভোটার আসতে পারে। সকাল ৯টায় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি দেখা যায়নি।

একই অবস্থায় খাগড়াছড়ি শহরের শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও টিটিসি ভোট কেন্দ্রের চিত্র।

তবে পাহাড়ি অধ্যুষিত ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি সন্তোষক বলে জানা গেছে।

দুটি উপজেলা পরিষদে চেয়ারম্যান ও একটি উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।

ফলে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এবং মানিকছড়ি উপজেলা পরিষদে শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

চেয়ারম্যান পদে ২১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন ও  মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৪ লাখ ১২ হাজার ৮শ’ ৫৪ জন ভোটার তাদের ভোঠাধিকার প্রয়োগ করবেন।

প্রসঙ্গত, চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির ৯ উপজেলার মধ্যে আওয়ামী লীগ শুধুমাত্র মানিকছড়ি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে জয় পায়। রামগড় ও মাটিরাঙ্গা উপজেলায় বিএনপি, মহালছড়ি উপজেলা পরিষদে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) এবং অন্য পাঁচটি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে জয় লাভ করে প্রসীত খীসার নেতৃত্বাধীনপাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ সমর্থিত প্রার্থীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ির ভোট কেন্দ্রগুলোতে ভোটার শুণ্য, চার স্তরের নিরাপত্তা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন