লামায় বঙ্গবন্ধুর ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

DSC01011

লামা প্রতিনিধি:

বান্দরবানের লামায় উদযাপিত হলো  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস। বৃহস্পতিবার সকাল ৯ টায় দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। ‘শিশু গড়বে নতুন দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা র‌্যালিতে অংশগ্রহণ করে।

পরে উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, লামা থানার অফিসার ইনর্চাজ ইকবাল হোসেন, মাতামুহুরী ডিগ্রি কলেজের অধ্যাপক রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুর রহমান, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া, রিপোর্টার্স ক্লাব সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম এনজিও মাতামুহুরী সমাজ কল্যাণ পরিষদের নির্বাহী পরিচালক আলমগীর হোসেন প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাঙ্গালীর ইতিহাসের এক অনন্য অসাধারণ ব্যক্তিত্ব শেখ মুজিবুর রহমান। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী। স্বাধীন বাংলাদেশে তিনি শোষণহীন, ক্ষুধামুক্ত ও অগ্রসর গণতান্ত্রিক সমাজ গড়তে চেয়েছিলেন। সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধুর আদর্শকে ধরে রাখতে হবে। প্রতিটি কাজে কর্মে বঙ্গবন্ধুর আদর্শের প্রতিফলন ঘটাতে হবে।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে চেক প্রদান ও গতকাল ১৬ মার্চ বুধবার বঙ্গবন্ধুর জীবন কাহিনী নিয়ে রচনা, কবিতা ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়েদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান দিবসটি পালন করেছে বলে জানা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন