লামায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ ও অর্থ বিতরণ

fec-image

আল্লাহর ওপর, সৃষ্টিকর্তার ওপর কারো হাত নাই। প্রাকৃতিক দুর্যোগ হবেই, মাঝে মধ্যে হয়। আমাদের যেমন ক্ষতি হয়েছে জায়গা-জমি ঘর বাড়ি ফসল। তেমনি আল্লাহর এই জমিনে বন্যাকে ব্যবহার করেই দেখবেন আগামীতে অধিক পরিমাণে ফলন-ফসল আমাদের হয়েছে। সুতরাং সৃষ্টিকর্তা যা করেন ভালোর জন্য করেন, মঙ্গলের জন্য করেন। আমাদের সেটা মানতে হবে।

সোমবার (১৪ আগস্ট) লামায় স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্যশস্য ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

দুপুরে লামা উপজেলা পরিষদ ভবনের সামনে আনুষ্ঠানিকভাবে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, আজকে এখানে আমরা যতটুকু সাহায্য সহযোগিতা করলাম, যত পরিমাণ ক্ষতি হয়েছে, তার কিঞ্চিত পরিমাণ সমস্যা সমাধাণ হবে না। তার পরও আমরা বলছি, এই দুঃসময়ে আমরা আপনাদের পাশে আছি। দুঃসময়ে একজন বন্ধু-ভাই হিসেবে আছি। এই র্দুদিনে শেখ হাসিনাই আপনাদের সঙ্গে আছেন।

লামা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার, পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও গজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাথোয়াইচিং মারমা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশসহ আরও অনেকে।

বান্দরবান জেলা প্রশাসনের উদ্যোগে ও জেলা পরিষদের সহযোগিতায় অনুষ্ঠানে ২ হাজার ৯০০ পরিবারকে ১০ কেজি করে চাল ও ২০০ পরিবারকে নগদ ৫ হাজার টাকা করে প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অর্থ, ত্রাণ, বন্যা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন