লেভানদোভস্কির জোড়া গোলে বার্সেলোনার জয়

fec-image

সময়টা ভালো না গেলেও স্প্যানিশ লা লিগায় দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন এফসি বার্সেলোনা। ঘরের মাঠে ১৭ সেকেন্ডে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়াল কাতালান জায়ান্টরা। আলাভেসের বিপক্ষে দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে বার্সার জয় নিশ্চিত করেন পোলিশ গোলমেশিন রবার্ট লেভানদোভস্কি।

রোববার (১২ নভেম্বর) এস্তাদিও অলিম্পিক লুইজ কোম্পানি স্টেডিয়ামে দেপোর্তিভো আলাভেসকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা।

ঘরের মাঠে খেলায় শুরুতেই আলাভেসের দাপটে চমকে যায় বার্সেলোনা। প্রথম মিনিটেই সফরকারী দলের ১৯ বছর বয়সী স্ট্রাইকার সামু ওমোরোদিওনের চমকে হতবুদ্ধি হয়ে যায় বার্সার রক্ষণভাগ। মাত্র ১৮ সেকেন্ডেই বার্সার গোলরক্ষককে জাল থেকে বল কুড়াতে বাধ্য করেন তিনি। দ্রুত এক কাউন্টার অ্যাটাক থেকে গোলটি করেন সামু।

মূলত এই গোলের জন্য দায়ী বার্সার মিডফিল্ডার ইলকে গুনডোগান। মাঝমাঠে তিনি বলের নিয়ন্ত্রণ হারানোর কারণে আলাভেস গোলটির সুযোগ পেয়ে যায়। আর এই গোলের ফলে সব ধরণের প্রতিযোগিতায় সর্বশেষ তিন ম্যাচের দুটোতে হারা বার্সেলোনার সমর্থকরা আরো একটা হারের শঙ্কায় স্তম্ভিত হয়ে যায়।

বার্সার সমর্থকদের ভাগ্য ভালো যে বিরতির আগ পর্যন্ত তাদের জালে আর কোনো বল যায়নি। বিশেষ করে চতুর্থ মিনিটে আলাভেস ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেনি। প্রথমার্ধে অন্তত আরো দুটো সুযোগ থেকে আলাভেস ব্যবধান বাড়াতে পারতো, কিন্তু পারেনি।

দ্বিতীয়ার্ধের সপ্তম অর্থাৎ ম্যাচের ৫২ মিনিট লেভানদোভস্কি চমৎকার হেডে গোল করে খেলায় সমতা ফেরান। আর ৭৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে তিনি দলের জয় নিশ্চিত করেন।

এ জয়ের ফলে ১৩ ম্যাচ থেকে ৩০ পয়েন্ট নিয়ে বার্সেলোনা পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে জিরোনা। আর ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। সবগুলো দলই ১৩টি করে ম্যাচ খেলেছে।

বার্সেলোনার ততৃীয় স্থান অবশ্য শঙ্কার মুখে। কেননা অ্যাতলেতিকো মাদ্রিদ তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলে চলেছে। যে কোনো সময় বার্সেলোনাকে টপকে যেতে পারে মাদ্রিদ। ২৮ পয়েন্ট নিয়ে দলটি চতুর্থ স্থানে রয়েছে। তবে তারা একটি ম্যাচ কম খেলেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বার্সেলোনা, লেভানদোভস্ক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন