শতাব্দীর প্রাচীনতম বিদ্যাপীঠ পেকুয়া মডেল জিএমজি ইনষ্টিটিউশনকে জাতীয়করণের দাবীতে আলোচনা সভা

এম.জুবাইদ, পেকুয়া(কক্সবাজার) প্রতিনিধি:

পেকুয়া উপজেলার শতাব্দীর প্রাচীনতম বিদ্যাপীঠ পেকুয়া মডেল জি এম জি ইনষ্টিটিউশনকে জাতীয়করণের দাবীতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল ১১ টায় পেকুয়া জি এম জি ইনষ্টিটিউশনের হলরুমে শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা পর্ষদকে নিয়ে প্রধান শিক্ষক এনামূল হক চৌধুরীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন সিরাজুল ইসলাম, আশরাফ উদ্দিন সাগর, জহির উদ্দিন, মারুফা দিদ্দা, নুরুল হোছাইন, নুর মোহাম্মদ, মৌ: কফিল উদ্দিন, জাহাঙ্গীর আলম, এটি এম রহমান, বাবু অরিন্দম দেবনাথ, শফিকুর রহমান, খাইরুনেচ্ছা, শাহাব উদ্দিন, হাছ্নাগীর, নাহিদা করিমুননেছা, মৌ:ইয়াছিন, খালেদা, আবু রায়হান, হারুন আর রশিদ, জসিম উদ্দিন, নাছির উদ্দিন, নাছির উদ্দিন, আফরোজা নাহার সুমী, রফিক প্রমুখ। সভায় বক্তারা বলেন, পেকুয়া উপজেলা সদরে অবস্থিত শতাব্দীর প্রাচীনতম বিদ্যাপীঠ পেকুয়া মডেল জি এম জি ইনষ্টিটিউশন অবহেলিত জনপদকে শিক্ষার আলো বিস্তারে বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে। এই প্রতিষ্ঠানটি স্ব মহিমায় ও স্ব-গৌরবে প্রতিষ্ঠিত।

এ প্রতিষ্ঠান থেকে পড়ে কেউ কেউ মন্ত্রী, ডাক্তার, প্রকৌশলী, শিক্ষাবিদ, মানুষগড়ার কারিগর, সমাজকমী, রাজনীতিবিদ হয়েছেন। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার, দেশের জনগণকে শিক্ষিত জনশক্তিতে রূপান্তরিত করার ক্ষেত্রে নিরবিচ্ছন্ন ভাবে কাজ করে যাচ্ছে। সরকারের প্রতিশ্রুতিমতে প্রতি উপজেলা সদরে মড়েল শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণের ঘোষণা আছে। ছাত্র শিক্ষক ও এলাকার স্বস্তরের জনগণের দীর্ঘদিনের দাবী পেকুয়া জি এম জি ইনষ্টিটিউশনকে সরকারীকরণ করা।

এ প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে শিক্ষার আলো ছড়ার পাশে পাশে খেলাধুলায় এবং পরীক্ষার ফলাফল ও বিভিন্ন ক্ষেত্রে সুনাম অর্জন করে যাচ্ছে। শিক্ষার প্রসার বৃদ্ধি করার জন্য এই প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন