শান্তিপূর্ণ পরিবেশে দীঘিনালায় পিএসসি পরীক্ষা শুরু

{"total_draw_time":0,"uid":"4e7f6ad5-9504-4823-89f1-fbc5e5cbccc8","layers_used":0,"effects_tried":0,"photos_added":0,"effects_applied":0,"brushes_used":0,"total_effects_time":0,"total_draw_actions":0,"total_editor_actions":{},"longitude":-1,"total_effects_actions":0,"latitude":-1,"tools_used":{"crop":1},"fte_image_ids":[],"total_editor_time":132}

নিজস্ব প্রতিনিধি :
সারা দেশের ন্যায় খাগড়াছড়ির দীঘিনালা উপজেলাতেও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষা। ইংরেজি দিয়ে রবিবার সকাল ১১ টায় শুরু হয়েছে পিএসসি পরীক্ষা।

দীঘিনালা উপজেলায় মোট পিএসসি পরীক্ষার্থীর সংখ্যা ২৪৫৬ জন। আর এবতেদায়ী পরীক্ষার্থীর সংখ্যা ৭২ জন। প্রথম দিনে পিএসসি পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৫৮ জন। এবতেদায়ীতে অনুপস্থিত ছিল ১০ জন। মোট পিএসসি পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ১২০৩ জন, আর ছাত্রী ১২৫৩ জন। এবতেদায়ীর মধ্যে ছাত্র ৩৯ জন, ছাত্রী ৩৩ জন।

দীঘিনালা উপজেলায় মোট ১০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ১নং মেরুং ইউপিতে ৪টি, ২নং বোয়ালখালী ইউপিতে ১টি, ৩নং কবাখালী ইউপিতে ১টি, ৪নং দীঘিনালায় ২টি ও ৫নং বাবুছড়ায় ২টি কেন্দ্র রয়েছে। পিএসসি পরীক্ষায় মোট ১৩৬টি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ীর ৩টি মাদ্রাসার শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ গ্রহণ করে।

শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা হচ্ছে মর্মে দীঘিনালা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ঝর্ণা চাকমা বলেন, “আমাদের উপজেলার সবকটি কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন সমস্যা হয়নি। আশা করি বাকি পরীক্ষাগুলো শেষ হওয়া পর্যন্ত এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে”।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন