শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের মূলমন্ত্রে পাহাড়ি-বাঙ্গালীসহ সকলকে এক যোগে কাজ করতে হবে: লে. কর্ণেল সিদ্দিক

11.09.2014-21 BGB Confarence NEWS Pic-02

সিনিয়র স্টাফ রিপোর্টার :

যামিনীপাড়া জোন অধিনায়ক লে: কর্ণেল মো: সিদ্দিকুর রহমান বলেন, শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের মূলমন্ত্রে পাহাড়ি-বাঙ্গালিসহ সকলকে এক যোগে কাজ করতে হবে। এলাকায় যদি শান্তি বিরাজ করে, এখানকার মানুষ যদি সুখে থাকে, সমাজ থেকে দারিদ্রতা দূর হয় তাহলে আমরা বহুদূর এগিয়ে যাব। সেই লক্ষ্যে এলাকায় মিলে মিশে বসবাস করে সামগ্রিক উন্নয়নের জন্য পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার বিকল্প নেই।

বৃহস্পতিবার সকালে ২১, বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি‘র যামিনীপাড়া জোন সদরে অনুষ্ঠিত বিশেষ নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

বিজিবি নিরলসভাবে শান্তি-সম্প্রীতি বজায় রাখতে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, তাইন্দংসহ জোনের নিয়ন্ত্রিত এলাকায় শান্তি স্থাপনে পাহাড়ী-বাঙ্গালী সকল সম্প্রদায়ের সর্বাত্বক সহযোগিতা প্রত্যাশা করেন। শিক্ষা ক্ষেত্রে ব্যাপক পরিবর্তনের লক্ষ্যে বিজিবি নিজেদের অর্থায়নে স্কুল প্রতিষ্ঠা করেছে। যার সুফল ভোগ করছে স্থানীয় পাহাড়ী-বাঙ্গালী জনগোষ্ঠি।

হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্গাপুজাকে সামনে রেখে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার উপর গুরুত্বারোপ করে বলেন, সকলে মিলেমিশে যেন উৎসব পালন করতে পারে বিজিবি সে লক্ষ্যে এখন থেকেই তৎপর রয়েছে। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

জোনের উপ-অধিনায়ক মেজর মো: শাহ আলম, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম, বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আলী আকবর ও পাহাড়ী নেতা সমীরণ চাকমা প্রমুখ নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।

নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় জোন নিয়ন্ত্রিত তাইন্দং, তবলছড়ি ও বড়নাল ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক, পুলিশ কর্মকর্তা, সাংবাদিক, হেডম্যান-কার্বারী ও ব্যাবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন