শিমুল হত্যাকাণ্ডে দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছে খাগড়াছড়ির রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:

সমকাল প্রতিনিধি শিমুল হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খাগড়াছড়ি জেলার শীর্ষ রাজনৈতিক-সামাজিক-সাংবাদিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ।

শনিবার পৃথক পৃথক বিবৃতিতে তারা সাহসী সাংবাদিক শিমুল হত্যাকাণ্ডের সাথে জড়িত অপরাধীদের অবিলম্বে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শান্তি বিধানের দাবি জানান।

খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা প্রেরিত বিবৃতিতে উল্লেখ করেন, বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করার পরও একটি স্বার্থান্বেষী গোষ্ঠি দেশের ভাবমূর্তি নষ্টের পাঁয়তারা করছে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী প্রেরিত বিবৃতিতে তিনি সাংবাদিক শিমুল হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া তার বিবৃতিতে বলেন, সরকার সাংবাদিক সমাজের নিরাপত্তা বিধানে ব্যর্থ হলে সাধারণ মানুষের কথা বলার আর কোন স্থান থাকবে না।

এছাড়া পৃথক পৃথক বিবৃতিতে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান সমীরণ দেওয়ান, সচেতন নাগরিক কমিটি (সনাক)’র সভাপতি ড. সুধীন কুমার চাকমা, সুশাসনের জন্য নাগরিক (সুজন)’র সাধারণ সম্পাদক এড. নাসি উদ্দিন আহমেদ, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মো. শানে আলম, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু তাহের, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, সাধারণ সম্পাদক কানন আচার্য্য, খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলনের সাধারণ সম্পাদক সাংবাদিক মুহাম্মদ আবু দাউদ, উদীচি-খাগড়াছড়ির সভাপতি দীলিপ চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি’র সভাপতি সুদর্শন দত্ত, জেলা হেডম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্বদেশপ্রীতি চাকমা এবং জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা এবং খাগড়াছড়ি সড়ক পরিবহন চালক সমবায় সমিতি লি.’র সভাপতি মনতোষ ধর সাংবাদিক শিমুল হত্যার বিচারের মাধ্যমে দেশে মত প্রকাশের স্বাধীনতা রক্ষার দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন